অঞ্জন রায়:  ‘সুপ্রিম’ নির্দেশে রথের চাকা আর বাংলার মাটিতে ছুটোতে পারল না  বিজেপি। ভাঙলেও  যেন মচকায়নি বঙ্গ বিজেপি। রথযাত্রা থুড়ি, সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে আর বাংলার মাটি আরও আঁকড়ে ধরতে সভাতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে বিজেপিকে। তাই বিকল্প হিসাবে পশ্চিমবঙ্গ জুড়ে সভা করার সিদ্ধান্ত নিয়েছে পদ্ম শিবির।  বিজেপি সূত্রে খবর,  রাজ্যে ৫ টি সভা করবেন অমিত শাহ।  ২০ জানুয়ারি মালদহে অমিত শাহর প্রথম সভা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও রাজ্যে আনার চেষ্টা করছে রাজ্য বিজেপি। ব্রিগেডেও বিজেপি  জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে বলে খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 বিজেপির রথযাত্রার অনুমতি দিল না সুপ্রিম কোর্ট


মকর সংক্রান্তির সকালে  কেঁদুলির অজয় নদে পুণ্যের ডুব দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  ডুব দিয়ে উঠে প্রত্যয়ী কন্ঠে বলেছিলেন, “সুপ্রিম কোর্ট আমাদের পক্ষেই রায় দেবে।” উল্লেখ্য, বাংলায় বিজেপি রথ বার করতে পারবে কিনা, তা নিয়ে মঙ্গলবার চূড়ান্ত রায় দেয় শীর্ষ আদালত। কিন্তু দিলীপ ঘোষের অনুমান ভুল প্রমাণিত হয়। সুপ্রিম কোর্টের রায় যায় বিজেপির বিরুদ্ধে। অর্থাত্ শীর্ষ আদালত স্পষ্ট জানিয়ে দেয়, বাংলায় রথযাত্রা হবে না। স্বাভাবিকভাবেই জোর ধাক্কা খায় বঙ্গ বিজেপি।


প্রসঙ্গত, বীরভূমের তারাপীঠ থেকে বিজেপির রথ বেরনোর কথা ছিল। সেকারণে ইতিমধ্যেই খোল করতাল সহযোগে ব্লকে ব্লকে কীর্তনদলকে নামিয়ে ‘নাম সংকীর্তন’ –এর রাজনীতি শুরু করে দিয়েছেন কেষ্ট। কিন্তু রথ আর বেরল না বিজেপির।


এপ্রসঙ্গে বিজেপিনেতা রাহুল সিনহা বলেন, “মন থেকে না হলেও আদালতের রায় আমাদের তো মেনে নিতেই হবে।” তবে রথযাত্রা না হলেও বিজেপির বিকল্প কর্মসূচি কী হতে পারে, তার আঁচ মঙ্গলবারই দিয়ে রেখেছিলেন দিলীপ ঘোষ। জানিয়ে রেখেছিলেন, “রথযাত্রা না হলেও আইন অমান্য চলবে। আইনি লড়াই আদালতে চলবে, আমাদের লড়াই চলবে মাঠে ময়দানে।” কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলে শীঘ্রই পরবর্তী কর্মসূচির ব্যাপারে জানাবেন বলে আশ্বাস দিয়েছিলেন তিনি। ২৪ ঘণ্টার ব্যবধানেই নিজেদের কর্মসূচি ঠিক করে ফেলেছে বিজেপি।


৯ বছরের ছেলেকে খুন করে পুঁতে দিল বাবা-ঠাকুমা! মায়ের কথায় ফাঁস ভয়ঙ্কর সত্য


সূত্রের খবর, রাজ্যে ৫ টি সভা করবেন অমিত শাহ।


 ২০ জানুয়ারি মালদহে অমিত শাহর প্রথম সভা।


২১ জানুয়ারি সিউড়ি ও ঝাড়গ্রামে দুটি সভা করবেন।


২২ জানুয়ারি জয়নগর ও কৃষ্ণনগরে আরও দুটি সভা করবেন বিজেপি সভাপতি।


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও রাজ্যে আনার চেষ্টা করছে রাজ্য বিজেপি।


৮ ফেব্রুয়ারি ব্রিগেডে সভা করতে পারেন নরেন্দ্র মোদি।


ব্রিগেড এর সভাকে সফল করতে রাজ্যজুড়ে বাইক ও সাইকেল মিছিল করবে বিজেপি। বাড়ি বাড়ি প্রচার চলবে।


বুধবার রাজ্য দফতরে বৈঠকে বসে বিজেপি। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে খবর।