নিজস্ব প্রতিবেদন: বরাদ্দ হয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা। কিন্তু টেন্ডার প্রকাশ করা হয়েছে মাত্র ৬৯ লক্ষ ৫০হাজার টাকার। বাকী টাকা নিজস্ব অনুগামী ঠিকাদারের নামে বরাদ্দ করে লুঠ করার অভিযোগ উঠেছে বিজেপির পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। এই নিয়ে তোলপাড় মালদার মানিকচক গ্রাম পঞ্চায়েত। পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস ও নির্দল সদস্যরা পঞ্চায়েত প্রধান এবং বিজেপি নেত্রী বিউটি মন্ডলের বিরুদ্ধে ব্লক আধিকারিকের কাছে লিখিত অভিযোগ করেছেন। এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে মালদার মানিকচক এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত দুই বছর ধরে কোনও উন্নয়নমূলক কাজ হয়নি এই পঞ্চায়েত এলাকায়। তাই রাস্তা নির্মাণ,পানীয় জলের ব্যবস্থা,পুকুর খনন সহ একাধিক উন্নয়নের কর্মসূচী নেওয়া হয়। বরাদ্দ করা হয় ২ কোটি ৩৭  লক্ষ ৫০ হাজার টাকা। কিন্তু কিছুদিন আগে মাত্র ৬৯ লক্ষ ৫০ হাজার টাকা কাজের টেন্ডার নোটিশ প্রকাশ করে মানিকচক গ্রাম পঞ্চায়েত। আর এতেই ক্ষোভে ফেটে পড়েন মানিকচক গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস ও নির্দল সদস্যরা। তাদের দাবি দুই কোটি টাকার বেশী বরাদ্দ করা সত্ত্বেও কেন মাত্র ৬৯ লক্ষ টাকার টেন্ডার প্রকাশ করা হচ্ছে। 


তাদের দাবি বাকি টাকা গোপন টেন্ডারের মাধ্যমে আত্মসাৎ করার চেষ্টা করছেন পঞ্চায়েত প্রধান। আর এই অভিযোগেই মানিকচকের বিডিও-র কাছে পঞ্চায়েত প্রধান বিউটি মন্ডলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন মানিকচক পঞ্চায়েতের ১০ জন সদস্য। যদিও তাদের অভিযোগ মানতে নারাজ প্রধান বিউটি মন্ডল। তিনি দাবি করেছেন যে তিনি শুনেছেন তার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে,কিন্তু তা ভিত্তিহীন। কাজের প্রথম ধাপ হিসেবে ৬৯ লক্ষ টাকা টেন্ডার করা হয়েছে। দ্বিতীয় ধাপে বাকি টাকার ওপেন টেন্ডার করা হবে বলে জানিয়েছেন তিনি।


আরও পড়ুন: Malda Murder: ২ কন্যাসন্তান জন্ম দেওয়ার 'অপরাধ'? গৃহবধূকে 'খুন' শ্বশুরবাড়ির!


মানিকচক পঞ্চায়েত প্রধান বিউটি মন্ডল আরও অভিযোগ করেন যে বিরোধীরা তাকে বারবার গোপন টেন্ডারের জন্য চাপ দেয়। কিন্তু তাদের দাবি মত গোপন টেন্ডার না হয়ে ওপেন টেন্ডার টেন্ডার হওয়ায় তারা মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। যদিও প্রধানের দাবি নস্যাৎ করেছেন মানিকচক অঞ্চল তৃণমূলের চেয়ারম্যান সানোয়ার পারভেজ।


সানোয়ার পারভেজ বলেন, তারা ফান্ডের সম্পূর্ণ টাকা ওপেন টেন্ডারের জন্য অনেকবার দাবি জানিয়েছেন। কিন্তু পঞ্চায়েত প্রধান তা করছেন না। এখন নিজের দোষ ঢাকতে তাদের উপরে দোষ চাপাচ্ছেন বলে দাবি তৃণমূল নেতার। তিনি আরও বলেন যে তারা সম্পূর্ণ ঘটনার বিবরণ জানিয়ে প্রশাসনকে অভিযোগ করেছেন এবং তারা আশা করছেন যে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)