জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'অমৃত ভারত স্টেশন যোজনা' প্রকল্পের অধীনে রয়েছে পশ্চিমবঙ্গের অনেকগুলি স্টেশন। এর মধ্যে রয়েছে দক্ষিণ-পূর্ব রেলের আন্দুল স্টেশনও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Onion Price Hike: কলকাতার পেঁয়াজের বাজার আগুন! পেঁয়াজের অগ্নিমূল্যের কারণ জানলে আঁতকে উঠবেন...


দক্ষিণ-পূর্ব রেলের আন্দুল স্টেশনকে অমৃত ভারত স্টেশনে রূপান্তরিত করা হচ্ছে। আজ, সোমবার সেই উপলক্ষে দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে আন্দুল স্টেশনের সামনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে এই প্রকল্পের ভার্চুয়ালি শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 


এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এরিয়া ম্যানেজার সাঁতরাগাছি রাজু রঞ্জন-সহ দক্ষিণ-পূর্ব রেলের অন্যান্য আধিকারিকেরা। ম্যানেজার জানান, দু'বছরের মধ্যে আন্দুল স্টেশনকে অত্যাধুনিক স্টেশন হিসেবে গড়ে তোলা হবে। থাকবে এগজিকিউটিভ লাউঞ্জ, ফুডকোর্ট, বাতানুকূল প্রতীক্ষালয়-সহ অন্যান্য নানা অত্যাধুনিক পরিষেবা।


আরও পড়ুন: Brightest Object in the Universe: ব্রহ্মাণ্ডের সব চেয়ে উজ্জ্বল বস্তু, ব্রেকফাস্টে একটি করে সূর্য তার চাই-ই...


গোটা দেশে ছোট বড় মিলিয়ে ২৮টি স্টেশনের নতুন করে শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগেই জানা গিয়েছিল, এর মধ্যে পশ্চিমবঙ্গের জন্য থাকছে বড় ঘোষণা। বাংলা জুড়ে প্রধানমন্ত্রীর অমৃত ভারত স্কিমে রয়েছে মোট ১৭টি স্টেশন। গোটা দেশে ২৮টি স্টেশনের নতুন করে শিলান্যাসের জন্য ৭০৪ কোটি টাকা খরচ করছে ভারতীয় রেল। এর মধ্যে শুধু বাংলা-ই পাচ্ছে ৫৪৪ কোটি টাকা। ব্যান্ডেল ছাড়া আরও যে ১৬টি স্টেশন অমৃত ভারত স্কিমের আওতায় সংস্কার হবে সেগুলি হল-- পানাগড়, ধুলিয়ান গঙ্গা, জঙ্গিপুর রোড, বালি, চন্দননগর, ডানকুনি, খাগরাঘাট রোড, সাঁইথিয়া, বনগাঁ, বারাসত, দমদম জংশন, গেদে, কল্যাণী, মধ্যমগ্রাম, নৈহাটি, সোনারপুর।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)