Onion Price Hike: কলকাতার পেঁয়াজের বাজার আগুন! পেঁয়াজের অগ্নিমূল্যের কারণ জানলে আঁতকে উঠবেন...

Onion Price Hike: কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসছে ঝড়? ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে যাবে তা। ঝড় বয়ে যাবে পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনার উপর দিয়ে। সঙ্গে থাকছে বৃষ্টির আশঙ্কাও।

Updated By: Feb 26, 2024, 06:33 PM IST
Onion Price Hike: কলকাতার পেঁয়াজের বাজার আগুন! পেঁয়াজের অগ্নিমূল্যের কারণ জানলে আঁতকে উঠবেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবারও কলকাতায় বাড়তে পারে পেঁয়াজের দাম। শুধু কলকাতায় নয়, গোটা ভারতেই বাড়তে পারে। দাম বাড়ার কারণ অবশ্য পেঁয়াজের উৎপাদন নয়, পেঁয়াজর সরবরাহে ঘাটতি। জানা গিয়েছে, পরের বারের রবিশস্য মাঠ থেকে তোলার আগে কমবে না এই ঘাটতি। ব্যবসায়ীমহলের মতে, আগামী বছরে রবিশস্যের অন্তত ৩০ শতাংশ ঘাটতি ঘটবে। তবে তার আগেই এ বছরের রমজানের আবহে বাড়বে পেঁয়াদের দাম।

আরও পড়ুন: Ram Lalla: রামমন্দিরে রামলালাকে দেওয়া হয়েছে ছাপ্পান্ন ভোগ! সেই ছবি দেখে ভক্তিগদগদ গোটা দেশ...

কেন রমজান মাসেই দাম বাড়বে? কারণ, ইদের আগে বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রফতানি করবে ভারত। সেই সিদ্ধান্ত ঘোষণার পরই কলকাতার বাজারে পেঁয়াজ আসা অনেক কমে গিয়েছে। যার ফলে নাসিকের পেঁয়াজও কেজিতে ৪ টাকা করে বেড়ে গিয়েছে।

তবে সংশ্লিষ্ট মহল জানাচ্ছে, বাংলার পেঁয়াজ বাজারে এলে এই পরিস্থিতি কিছুটা সামাল দেওয়া যেতে পারে। তবে আবারও পেঁয়াজের দাম বাড়ার সম্ভাবনা থাকছেই।

ভারতের রফতানি ব্যবসায়ীরা আগামী ৩১ মার্চ পর্যন্ত পেঁয়াজ বাংলাদেশে পাঠাতে পারবে। আর অবিলম্বে সেই রফতানি কাজকর্ম শুরু হবে। বাংলাদেশ ছাড়াও ভারত পেঁয়াজ রফতানি করবে নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, বাহরাইন ও মরিশাসে। 

আরও পড়ুন: Ram Lalla: এক মাসে কত ভক্তকে আশীর্বাদ করলেন রামলালা, কত প্রণামীই-বা পেলেন? আশ্চর্য অভিজ্ঞতা রামমন্দিরের...

পেঁয়াজ রফতানির উপর থেকে সম্পূর্ণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তবে এই ছ'টি দেশে কম পরিমাণে পেঁয়াজ রফতানির অনুমতি দেওয়া হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.