নিজস্ব প্রতিবেদন: জ্বর-শ্বাসকষ্ট নিয়ে রায়গঞ্জ মেডিক্যালে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হল আরও ২ শিশুর। ওইসব শিশুরা ভর্তি ছিল এসএনসিইউতে। রবিবার মৃত্যু হয়েছিল ৩ শিশুর। এনিয়ে গত ৪ দিনে রায়গঞ্জ মেডিক্যালে মৃত্যু হল ৮ শিশুর। যদিও মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের দাবি এনিয়ে উদ্বেগের কোনও কারণ নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Jason Roy: বিরাট ধাক্কা খেল ইংল্যান্ড! সেমির আগেই বিশ্বকাপ শেষ ব্রিটিশ ওপেনারের


মেডিকেল কলেজ সুত্রে জানা গিয়েছে এসএনসিইউ-তে গত ৭ তারিখ সন্ধ্যায় ৭ দিনের এক শিশুর মৃত্যু হয়। তার বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুরে। পাশাপাশি ৮ তারিখ সকালে ৩ দিনের এক কন্যা সন্তানের মৃত্যু হয়। তার বাড়ি রায়গঞ্জ থানার ভাটোলে। মৃত এই দুই শিশুর উপসর্গ ছিল জ্বর ও শ্বাসকষ্ট।


ওই দুই শিশুর মৃত্যুতে কোনও অস্বাভাবিকতা ছিল না বলেই মেডিকেল কলেজ কতৃপক্ষ দাবি।  এই সময়ে শিশুদের শ্বাসকষ্ট, জ্বর, সর্দিকাশি বাড়বে এটাও স্বাভাবিক। এমনটাই মনে করছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। তবে সাধারণ মানুষ প্রচন্ড অসচেতন ভাবে ঘোরাঘুরি করছেন সেই বিষয়টি নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসকরা।
 
শিশু মৃত্যু নিয়ে যখন জেরবার রায়গঞ্জ গভঃ মেডিকেল কলেজ সেই সময়ে কোভিড আক্রান্ত ৬ বছরের শিশুকে তার অভিভাবকরা বাড়ি নিয়ে চলে যান। হাসপাতালের কাউকে কিছু না বলেই। ৫ তারিখ সন্ধ্যায় ঘটে যাওয়া ওই ঘটনা নিয়ে ৬ তারিখে পুলিসে অভিযোগ জানায় মেডিকেল কলেজ কতৃপক্ষ। সেই ঘটনায় যথেষ্ট চাঞ্চল্য ছড়ায় জেলা স্বাস্থ্য দপ্তরেও।


আরও পড়ুন-Dengue: রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি কোন পর্যায়ে? স্পষ্ট জানালেন মুখ্যমন্ত্রী


মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা গিয়েছে কোভিড আক্রান্ত ওই শিশুর পরিবার ভর্তির একদিন পরে ওই শিশুকে বেসরকারি এক চিকিৎসা কেন্দ্রে নিয়ে গেছেন। কোভিড আক্রান্ত শিশু কীভাবে কোভিড ওয়ার্ড থেকে কাউকে কিছু না বলে কোভিড ওয়ার্ড থেকে চলে গেল তা নিয়ে প্রশ্ন উঠছে মেডিকেল কলেজের অন্দরেই। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)