বাসুদেব চট্টোপাধ্য়ায়: 'সময় মতো মুখ খুলব গোরুপাচার কাণ্ড নিয়ে। এখন কিছু বলব না। সময় হলে সব বলব।' আসানসোল সংশোধনাগারে ফিরে ফের বোমা ফাটালেন অনুব্রত মণ্ডল। এদিন পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের একটি মামলায় বিধাননগর এমপি-এলএ আদালতে হাজিরা দেওয়ার জন্য সকালবেলা নিয়ে আসা হয় অনুব্রত মণ্ডলকে। সেই শুনানি শেষ হওয়ার পর পুনরায় তাঁকে আসানসোল সংশোধনাগারে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। আসানসোল সংশোধনাগারে ফিরে আসার পরই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অনুব্রত মণ্ডল বলেন, সিবিআই গোরুপাচারকাণ্ডে তাকে যে গ্রেফতার করেছে, তা নিয়ে এখন কিছু বলবেন না। সময় হলে সব বলবেন। পাশাপাশি, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের ইডির তলব নিয়ে জিজ্ঞেস করা হলে বেশ ক্ষিপ্তও হয়ে ওঠেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, এদিন সকালে পঞ্চায়েত ভোট নিয়ে বন্দি অনুব্রত মণ্ডলের মন্তব্যে ফের বিতর্ক ছড়ায়। ছোট্ট একটা শব্দ, 'ব্যাপক'! আর তাতেই উসকে ওঠে জল্পনা। পঞ্চায়েত ভোট প্রসঙ্গে 'ব্যাপক' মন্তব্যে কী বলতে চাইলেন অনুব্রত মণ্ডল? সেই প্রশ্ন ঘিরেই দানা বাঁধে জল্পনা। বৃহস্পতিবার বিধাননগরের এমপি-এলএ আদালতে অনুব্রত মণ্ডলকে নিয়ে আসার সময়ই, পঞ্চায়েত ভোট নিয়ে সাংবাদিকদের প্রশ্নে তাঁর সংক্ষিপ্ত জবাব, 'ব্যাপক'! আর এই জবাব ঘিরেই রাজ্য-রাজনীতিতে শুরু হয়ে যায় শোরগোল, হই চই। প্রসঙ্গত, গোরুপাচারকাণ্ডে সিবিআই-এর হাতে গ্রেফতারির পর এই প্রথম কোনও রাজনৈতিক বিষয়ে মুখ খুললেন অনুব্রত। 


আরও পড়ুন, Anupam Hazra: 'বাঙালি কাঁকড়ার জাত, দো-আঁশলা লোক দিয়ে সংগঠন চলবে না!' বিস্ফোরক অনুপম


বৃহস্পতিবার সকালে অনুব্রত মণ্ডলকে বিধাননগরের এমপি-এলএ আদালতে নিয়ে আসা হয় ২০১০ সালের একটি মামলায় হাজিরার জন্য। ২০১০ সালে মঙ্গলকোট বিস্ফোরণ মামলার চার্জশিটে নাম রয়েছে অনুব্রত মণ্ডলের। সেই মামলাতেই হাজিরা দেওয়ার জন্য আসানসোল থেকে এদিন কলকাতায় নিয়ে আসা হয় অনুব্রত মণ্ডলকে। এদিন জেল থেকে বেরনোর সময় যখন সাংবাদিকরা তাঁকে বলেন, 'সামনেই তো পঞ্চায়েত ভোট। কেমন হবে সেই পঞ্চায়েত ভোট? দিদিকে কিছু বলবেন?' সাংবাদিকের সেই প্রশ্নের জবাবেই অনুব্রত মণ্ডলের তাৎক্ষণিক প্রতিক্রিয়া, 'ব্যাপক'। যা নিয়েই  শুরু হয়ে যায় জল্পনা। কীসের ইঙ্গিত দিলেন অনুব্রত মণ্ডল? তাঁর এই ইঙ্গিতপূর্ণ মন্তব্যে কী বোঝাতে চাইলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি? পঞ্চায়েত ভোট ব্যাপক হওয়ার কথা-ই কি বললেন তিনি? দানা বাঁধে নানাবিধ প্রশ্ন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)