ওয়েব ডেস্ক : প্রশাসনের সঙ্গে বৈঠকেও মিলল না রফাসূত্র। আসানসোলে অনির্দিষ্টকালের ধর্মঘটেই অনড় রইলেন বাস-মিনিবাস মালিকরা। শহরজুড়ে বেআইনি অটোর দাপাদাপির অভিযোগে বাস ধর্মঘটের  ডাক দেন তারা। বৃহস্পতিবার থেকে সংলগ্ন জেলার বাস মালিকরাও ধর্মঘটে সামিল হচ্ছেন। অটো ও টোটো দৌরাত্ম্যের অভিযোগে আসানসোলে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে বাস ও মিনিবাস মালিক সংগঠন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধর্মঘটে সামিল প্রায় সাড়ে চারশো মিনি। দূরপাল্লার বাস সহ প্রায় দুশোটি বাস বন্ধ রয়েছে। বাস ও মিনিবাস অ্যাসোসিয়েশনের অভিযোগ, তাদের রুটে বেআইনি ভাবে অটো ও টোটো চলছে। আসানসোলে এই সমস্যা দীর্ঘদিনের। সমাধানে উদ্যোগী হয় সরকার।


আরও পড়ুন- মামা-ভাগ্নীর প্রেমের জেরে বধূকে খুনের অভিযোগ


২০১৬ তে ১হাজার ৮৭০টি অটোকে পারমিট দেওয়া হয়। কিন্তু দেখা যাচ্ছে ঝাড়খন্ড ও পুরুলিয়ার নম্বরের গাড়িগুলি পারমিট ছাড়াই শহর দাপিয়ে বেড়াচ্ছে। আবার পারমিট যাদের রয়েছে, তারাও নির্দিষ্ট এলাকায় না চালিয়ে বাসস্ট্যান্ডের বাইরে স্ট্যান্ড বানিয়ে জিটি রোড ধরে অটো চালাচ্ছেন। অভিযোগ বাস-মিনিবাস মালিক সংগঠনের।


সেকারণে বাস-মিনিবাসের সঙ্গে প্রায়ই গন্ডগোল বাধে অটোর। বাস বন্ধের জন্য ইচ্ছেমত অটোর ভাড়া নেওয়া হচ্ছে।  বেশি ভাড়া নেওয়ায়  রানীগঞ্জের পাঞ্জাবি মোড়ে এক অটোচালকে মারধর শুরু করেন নিত্যযাত্রীরা।


আসানসোলে পুলিস কমিশনারেট হওয়ার পর ট্রাফিকের জন্যও আলাদা ব্যবস্থা করা হয়। তা সত্বেও এমন ঘটনা প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে প্রশাসনকে।