জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করের উত্তাল পরিস্থিতির মধ্যেই রাজ্যের ৬টি কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা হয়েছে। ১৩ নভেম্বর ভোট হবে সিতাই, মাদারিহাট, তালড্যাংরা মেদিনীপুর, হাড়োয়া এবং নৈহাটি বিধানসভা কেন্দ্রে। উপ-নির্বাচনে আরজি কর খুব একটা প্রভাব ফেলতে পারবে না বলেই দাবি রাজনৈতিক মহলের আর এক অংশের। এদিকে রাজ্যের ছয় কেন্দ্রের ফল নিয়ে আগাম আত্মবিশ্বাসী বাংলার শাসক তৃণমূল কংগ্রেস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Soumitra Biswas R G Kar: আরজি করে বাম আমলের সৌমিত্র মৃত্যুরহস্যের ফাইল ফের খুলল রাজ্য! অভিযুক্ত ছিলেন...


তাঁদের মতে, গত ৯ অগাস্টের ঘটনা শহর কলকাতাকে আলোড়িত করলেও রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এর কোনও প্রভাব এখনও পর্যন্ত গ্রামে নেই। আর আসন্ন উপনির্বাচনে তৃণমূল প্রার্থী কারা? জি চব্বিশ ঘণ্টায় জোড়াফুলের সম্ভাব্য প্রার্থীতালিকা। সিতাইয়ে প্রার্থী হতে পারেন সঙ্গীতা বসুনিয়া। নৈহাটিতে তৃণমূল প্রার্থী হতে পারেন সনত্‍ দে। মেদিনীপুরে প্রার্থী হতে পারেন সুজয় হাজরা। তালডাঙরায় প্রার্থী হতে পারেন অনুসূয়া রায়। হাড়োয়াতে প্রার্থী হতে পারেন প্রয়াত হাজি নুরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম। উত্তরবঙ্গের দুই আসন থেকে স্থানীয় দু'জনকে প্রার্থী করা হতে পারে। 


২০২১ সালের বিধানসভা নির্বাচনে নৈহাটি কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন তৃণমূলের পার্থ ভৌমিক। হাড়োয়া থেকে জয়ী হন তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলাম। মেদিনীপুর থেকে জয়ী হয়েছিলেন ঘাসফুল শিবিরের জুন মালিয়া। বাঁকুড়ার তালডাংরা থেকে জয়ী হন তৃণমূলের অরূপ চক্রবর্তী। সিতাই কেন্দ্র থেকে জয়ী হন তৃণমূলের জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। 


কমিশন সূত্রে জানা গিয়েছে, আগামী ২৫ অক্টোবর মনোনয়ন জমা দেওয়া শেষে ২৮ অক্টোবর তা খতিয়ে দেখা হবে এবং ৩০ অক্টোবর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করার সময় দেওয়া হবে প্রার্থীদের। এদিকে ছয় বিধানসভার উপভোট মাঠে নামার আগেই, ম্যাচের রেজাল্ট ছয়-শূন্য হবে বলেই দাবি করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। 



আরও পড়ুন, Missing Mentally Unstable Woman: নিখোঁজ মানসিক ভারসাম্যহীন ও মৃগীরোগ আক্রান্ত যুবতী, পরে পুকুরে ভেসে উঠল...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)