নিজস্ব প্রতিবেদন: 'ভোট আপাতত শান্তিপূর্ণ।' সাতসকালেই ভোট দিয়ে জানালেন শুভেন্দু অধিকারী। পরনে পছন্দের সাদা পাজামা-পাঞ্জাবী। কপালে গেরুয়া তিলক। এদিন সকাল সকাল বাড়ি থেকে রওনা দেন শুভেন্দু। খানিকদূর যাওয়ার পর গাড়ি থেকে নেমে পড়েন। সেখান থেকে বাইকে চেপে পৌঁছন রেয়াপাড়ার দলীয় কার্যালয়ে ভোট দেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ভোট দিয়ে বেরিয়ে তিনি তৃণমূলের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ এনেছেন। পাশাপাশি তাঁর প্রতিপক্ষ নেত্রীকেও শান্ত থাকার আর্জি জানিয়েছেন। ভোট দিয়ে বেরিয়ে মমতাকে তাঁর বার্তা, "৬৬ বছর, আন্টি। আন্টি কো থোড়া শান্ত র‌্যাহনা চাহইয়ে। সংযত থাকতে হবে তাঁকে। গুন্ডাগিরি করা চলবে না। উন্নয়ন জিতবে, তোষণের রাজনীতির পরাজয় হবে।" উল্লেখ্য, নন্দীগ্রাম কেন্দ্র থেকে এই প্রথমবার ভোট দিলেন শুভেন্দু। এই কেন্দ্র থেকেই বিজেপি-র প্রার্থী তিনি। সেই কারণেই এ বার নন্দীগ্রামের ভোটার তালিকায় নাম তুলেছেন শুভেন্দু।


আরও পড়ুন:  WB Election Voting Live Update: কেশপুরে TMC কর্মীকে খুনের অভিযোগ, 'দ্বিতীয়দফা শান্তিপূর্ণ', ভোট দিয়ে মন্তব্য শুভেন্দুর


বাংলার ভোটযুদ্ধে আসন সংখ্যা ২৯৪। কিন্তু দ্বিতীয় দফার আগে, পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামই যেন ভোটের ভরকেন্দ্র হয়ে দাঁড়িয়েছে। কারণ নিজের কেন্দ্র ভাবনীপুর ছেড়ে এবার নন্দীগ্রাম আসন থেকে লড়ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর মূল প্রতিপক্ষ শুভেন্দু অধিকারী, ফুলবদলের পর যিনি এখন পদ্মশিবিরে। মমতা-শুভেন্দু দু’জনের কাছেই এই লড়াই ব্যক্তিগত, সম্মানরক্ষার। তাই রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, একুশের ভোটযুদ্ধে নন্দীগ্রামই মূল ব্যাটলগ্রাউন্ড। 


ভোটবঙ্গে আজ দ্বিতীয় দফা। ৪ জেলার ৩০ আসনে ভোট। লাইমলাইটে নন্দীগ্রাম। পূর্ব মেদিনীপুরের মোট নয় আসনে নির্বাচন। নন্দীগ্রাম ছাড়াও ভোটের লাইনে দাঁড়াবে তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না, নন্দকুমার, মহিষাদল, হলদিয়া,  চণ্ডীপুর।