WB Election Voting Live Update: নন্দীগ্রামে আমিই জিতব, কিন্তু আমি গণতন্ত্র নিয়ে চিন্তিত: মমতা

Last Updated: Thursday, April 1, 2021 - 16:28
WB Election Voting Live Update: নন্দীগ্রামে আমিই জিতব, কিন্তু আমি গণতন্ত্র নিয়ে চিন্তিত: মমতা
নিজস্ব চিত্র

1 April 2021, 16:30 PM

কেশপুরের মন্তা গ্রামে তৃণমূল বিজেপি সংঘর্ষ। তৃণমূল কর্মীদের ওপর হামলার অভিযোগ। অভিযোগের তীর বিজেপির বিরুদ্ধে। ম‍থা ফাটল ১ তৃণমূল কর্মীর। আহত আরো ৮ জন তৃণমূল কর্মী। আহতদের ভর্তি করা হয়েছে কেশপুর গ্রামীন হাসপাতালে। বিজেপি প্রার্থীর ওপর হামলার ঘটনার পরেই বিজেপি কর্মীরা এলাকায় পাল্টা হামলা চালায় বলে অভিযোগ। ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী।

1 April 2021, 15:15 PM

1 April 2021, 14:45 PM

এ দিন দুপুরে নন্দীগ্রামের বাড়ি থেকে বেরিয়ে বয়ালের ৭ নম্বর বুথে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তাঁকে ঘিরে দুই দলের সংঘর্ষ বাঁধে। এরপর তৃণমূল সুপ্রিমো বুথের ভেতরে ঢুকতেই বাইরে থেকে জয় শ্রী রাম স্লোগান দিতে শুরু করেন  তৃণমূলের কর্মী সমর্থকরা। এরপর বুথ থেকেই রাজ্যপালকে ফোন করেন মমতা।

1 April 2021, 13:45 PM

দ্বিতীয় দফায় বেলা ১টা পর্যন্ত ভোট পড়ল ৫৮.১৫ %

দক্ষিণ ২৪ পরগনা: ৪৮.১৭%
পূর্ব মেদিনীপুর: ৬০.২২%
পশ্চিম মেদিনীপুর: ৫৯.২৩%
বাঁকুড়া : ৫৯.৪৪%

নন্দীগ্রাম: ৫৬.৭৮%

1 April 2021, 12:45 PM

নন্দীগ্রামে Zee 24Ghantaর গাড়িতে হামলা, আক্রান্ত সাংবাদিক মৈত্রেয়ী ভট্টাচার্য। এদিন কেশপুরে খবর করতে যায় টিম ২৪। সেখানেই গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকে একদল বিক্ষোভকারী। অশ্লিল ভাষায় গালিগালাজ করতে থাকে তারা। বলা হয়, "বিজেপির হয়ে খবর করতে এসেছিস?" ঘটনায় Zee 24Ghantaর গাড়ির চালককেও মারধর করা হয়। আক্রান্ত হন সাংবাদিক মৈত্রেয়ী। 

1 April 2021, 12:15 PM

নন্দীগ্রামের ঘটনায় রিপোর্ট তলব কমিশনের। অভিযোগ, নন্দীগ্রামের বয়ালে মোকতাব প্রাথমিক বিদ্যালয়ে ৬০ নম্বর বুথে তৃণমূলের পোলিং এজেন্ট মৃণাল কান্তি জানা ভয়ে বসতে পারছেন না।

1 April 2021, 12:15 PM

পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সদরের ১৪৬ নম্বর বুথ দখলের অভিযোগ। বিজেপির বিরুদ্ধে অভিযোগ। তৃণমূল ভোটারদের বুথে ঢুকতে না দেওয়ার অভিযোগ।

কেশপুরে ৪৪এ, ৯৩, ৯৪, ৯৪এ, ৯৫, ৯২, ১৯৮, ১৮২, ১৯৯, ৮৭ নম্বর বুথে ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ। এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। রিগিংয়ের অভিযোগ ৫৯, ৬১, ৭৯, ৮০, ৮২, ৮৩, ৩২, ৩২এ, ১৮২ নম্বর বুথে। 

২০০-র বেশি ভোটারকে বাড়িতে আটকে দেওয়া হয়েছে বলে অভিযোগ সংযুক্ত মোর্চা প্রার্থী রামেশ্বর দলুইয়ের। এঘটনায় নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দায়ের।

1 April 2021, 11:45 AM

সকাল ১১টা অবধি মোটের উপর ভোট পড়ল ৩৭.৪২ শতাংশ

দক্ষিণ ২৪ পরগনা- ২৭.১৫ শতাংশ
পূর্ব মেদিনীপুর- ৩৮.২৫ শতাংশ
পশ্চিম মেদিনীপুর- ৪১.৩৭ শতাংশ
বাঁকুড়া- ৩৭.০৪ শতাংশ

'এপিসেন্টার' নন্দীগ্রামে ভোট পড়েছে ৩৪.১২ শতাংশ

1 April 2021, 11:00 AM

ভুয়ো ভোটার কার্ড নিয়ে ভোটের লাইনে দাঁড়ানো এবং ভোটারদের প্রভাবিত করার অভিযোগে নন্দীগ্রামের রাজারামচক হাই স্কুল থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিস

 

1 April 2021, 10:45 AM

ভেকুটিয়ায় উদয় শঙ্কর দুবে আইআইটি এর অস্থায়ী কর্মী। তার আত্মহত্যার ঘটনায় শরীরে কোনও দাগ নেই। নেই আঘাত এর চিহ্নও। পরিবার অভিযোগ করছে হুমকি দিয়েছে তৃণমূল। যদিও পরিবার স্পষ্ট করে কারওর নাম বলতে পারেনি। অন্যদিকে রিপোর্টে বলা হয়েছে আত্মহত্যাই করেছেন ওই ব্যক্তি।  

1 April 2021, 10:15 AM

খাকুড়দা প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিলেন সূর্যকান্ত মিশ্র। প্রার্থীর সঙ্গে এসে ভোট দেন তিনি। পরে সাংবাদিকদের বলেন ভিভি প্যাড নিয়ে প্রচুর অভিযোগ আছে। মেশিনেও সমস্যা। নন্দীগ্রাম প্রসঙ্গে বলেন। ওখানে হবিওয়েটরা তাই জটিলতাও বেশী। ভোট সামগ্রিক অবস্থা এখনও ঠিক আছে। বিক্ষিপ্ত ঝামেলা হলেও এখনও মানুষ ভোট দিতে পারছেন।

 

1 April 2021, 10:00 AM

নন্দীগ্রামের ভেকুটিয়ায় বিজেপি কর্মীর দেহ উদ্ধার। মিঠুনের সভায় যাওয়ায় হুমকির অভিযোগ

 

 

1 April 2021, 09:45 AM

ডেবরায় ভোট লুঠের অভিযোগে ভারতী ঘোষের এক সঙ্গীকে আটক করে পুলিস। রাস্তায় শুয়ে পড়ে আগুন লাগিয়ে দেওয়ার হুমকি ও বিক্ষোভ বিজেপি কর্মীদের।

 

1 April 2021, 09:15 AM

কেশপুরের গর্গজপোতা ১৭৩ নম্বর বুথে বিজেপির মহিলা পোলিং এজেন্টে বেধড়ক মার, গুরুতর আহত অবস্থায় তাকে নিয়ে যাওয়া হয়েছে কেশপুর গ্রামীণ হাসপাতালে। অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। খবর পেয়ে ঘটনাস্থলে গেলে আক্রান্ত হয় বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সহ সভাপতি তন্ময় ঘোষ। ভাঙচুর করা হয় তার গাড়িও।

 

1 April 2021, 09:00 AM

ভোটের  দিন রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত গোসাবা। আমতলি অঞ্চলে আক্রান্ত তৃণমূল। বিজেপির বিরুদ্ধে মারধরের অভিযোগ। আহত বেশ কয়েকজন তৃণমূল কর্মী। অভিযোগ অস্বীকার গেরুয়া শিবিরের।

1 April 2021, 08:45 AM

দ্বিতীয় দফা ভোট শুরু হতেই নরেন্দ্র মোদীর টুইট। বাংলার জনগণের কাছে অনুরোধ, যাদের নির্বাচনীক্ষেত্রে আজ ভোটগ্রহণ হচ্ছে, তারা রেকর্ড সংখ্যায় ভোটদান করুন। টুইট করেছেন মোদী। 

1 April 2021, 08:45 AM

ভোটের আগে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত গোসাবা। আমতলি অঞ্চলে আক্রান্ত তৃণমূল। বিজেপির বিরুদ্ধে মারধরের অভিযোগ। আহত বেশ কয়েকজন তৃণমূল কর্মী। অভিযোগ অস্বীকার গেরুয়া শিবিরের।

1 April 2021, 08:30 AM

ভোট শুরুর আগেই রক্ত ঝরল কেশপুরে। চার নম্বর অঞ্চলের দাদপুর গ্রামে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন। অভিযোগ, বাড়িতে ঢুকে হামলা চালায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। পেটে ছুরির কোপ। রক্তাক্ত অবস্থায় মেদিনীপুর মেডিক্যাল কলেজে নিয়ে আসা হলে মৃত্যু। হামলার অভিযোগ অস্বীকার গেরুয়া শিবিরের। গ্রেফতার আট। 

1 April 2021, 08:30 AM

WB Election Voting Live Update: 'ভোট আপাতত শান্তিপূর্ণ।' সাতসকালেই ভোট দিয়ে জানালেন শুভেন্দু অধিকারী। বাইকে চেপে বাড়ি থেকে রওনা। তৃণমূলের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ। নেত্রীকে শান্ত থাকার আর্জি।