শ্রীকান্ত ঠাকুর: বালুরঘাট পতিরাম ও হিলি থানা এলাকার বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে চুরি ছিনতাই ও অসামাজিক কাজকর্ম রুখতে এবার প্রতিটা গ্রামের বাজারে ও পঞ্চায়েতে সোলার লাইট এবং সিসিটিভি বসানোর প্রস্তাব মহুকুমা পুলিস প্রশাসনের। গ্রামের পাহাড়ার কাজে নতুন করে আরজি পার্টি বা রেজিস্ট্যান্স গ্রুপ তৈরি করারও প্রস্তাব দিয়েছে পুলিস। এই প্রস্তাবের বিষয়ে ইতিমধ্যেই কাজ শুরু করেছে বালুরঘাট পঞ্চায়েত সমিতি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বালুরঘাট ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েত এবং দুটি থানা এলাকায় ইতিমধ্যেই পঞ্চায়েতের প্রধানদের সঙ্গে প্রথম দফার মিটিং সম্পূর্ণ করেছে বালুরঘাট পঞ্চায়েত সমিতি। আগামী পূজোর আগেই সিসিটিভি ও সোলার লাইট দিয়ে ছোটখাটো চুরির ঘটনা বা অন্যান্য ক্রাইম আটকানো হবে বলে জানিয়েছেন ডিএসপি হেডকোয়ার্টার।


আরও পড়ুন: Nandigram Fire: নন্দীগ্রামে বিজেপির পার্টি অফিসে আগুন, গোষ্ঠীকোন্দল বলে সরব তৃণমূল


পরিসংখ্যান অনুযায়ী শুধুমাত্র বালুরঘাট থানা এলাকায় ২০২২ সালের ৩৩টা চুরির ঘটনা ঘটেছিল। ২০২৩-এ সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭। এছাড়াও ছোট বড় ক্রাইমের সংখ্যা বেড়েছে অনেকটাই।


বালুরঘাট পঞ্চায়েত সমিতির আওতায় জলঘর, বোয়ালদের, ডাঙ্গা, চক ভৃগু, ভাটপাড়া, চেঙ্গিসপুর ও অমৃত খন্ড গ্রাম পঞ্চায়েত রয়েছে। বিস্তীর্ণ এই এলাকার মধ্যে বেশকিছু গ্রাম পঞ্চায়েত রয়েছে যেগুলি সীমান্ত লাগোয়া। এর সঙ্গে রয়েছে ৫১২ জাতীয় সড়ক এবং বালুরঘাট পৌরসভা এলাকা।


আরও পড়ুন: Jalpaiguri: সুপারি চাষেই বিকল্প আয়ের নতুন দিশা জলপাইগুড়িতে


মহকুমা পুলিস আধিকারিক এই বিষয়ে প্রথম পর্যায়ের মিটিং করেছেন বালুরঘাট পঞ্চায়েত সমিতির সভাপতির সঙ্গে। ইতিমধ্যেই পঞ্চায়েত গুলির সঙ্গে প্রথম দফার আলোচনা করে নিয়েছেন পঞ্চায়েত সমিতির সভাপতি অরুপ সরকার। আগামী কয়েক মাসের মধ্যেই এই প্রকল্পকে বাস্তবায়িত করা হবে এবং যতটা সম্ভব সিসিটিভি বসিয়ে ডিজিটাল নজরদারি বাড়ানো হবে গ্রাম অঞ্চলে।


ভিলেজ পুলিস, সিভিক ভলেন্টিয়ার বাদ দিয়েও গ্রামের কিছু যুবক ও ইচ্ছুক ব্যক্তিদের একত্রিত করে আরজি পার্টি বা রেজিস্টেন্স গ্রুপ তৈরিতেও উদ্যোগ গ্রহণ করা হয়েছে, যারা গ্রাম পাহারার কাজে নিযুক্ত থাকবেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)