জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন রাস্তার জন্য মাস খানেক ধরে খোঁড়া রয়েছে পুরনো রাস্তা। কিন্তু এদিকে রাস্তা নির্মাণে গড়িমসি ঠিকাদারের। এবার এর প্রতিবাদে পথ অবরোধ গ্রামবাসীদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বরাদ্দ মেলার পর নতুন করে রাস্তা নির্মাণের বরাত মিলেছিল। কাজও শুরু হয়েছিল। সেই রাস্তার বেশিরভাগ অংশ তৈরী হয়ে গেলেও প্রায় দুই কিলোমিটার রাস্তা খুঁড়ে প্রায় মাস খানেক ফেলে রেখেছে ঠিকাদার। এবড়ো খেবড়ো রাস্তায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। ধুলোয় ভরছে গোটা এলাকা। প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়লেন এলাকাবাসী। ঘটনা বাঁকুড়ার কোতুলপুর ব্লকের পাটপুর বাজারের।


আরও পড়ুন: Purba Bardhaman: পরপর ডাকাতি! বেকায়দায় পুলিস, রাত পাহাড়ায় গ্রামবাসীরা


স্থানীয় সূত্রে জানা গিয়েছে বাঁকুড়ার বাঁকাদহ থেকে জয়রামবাটি যাওয়ার রাস্তা নির্মাণের কাজ সম্প্রতি শুরু করে পূর্ত দফতর। রাস্তা নির্মাণের জন্য গোটা রাস্তা খুঁড়ে ফেলে সংশ্লিষ্ট ঠিকাদার। রাস্তার অন্য অংশে এস্টিমেট অনুযায়ী রাস্তায় পিচ পড়লেও কোতুলপুর ব্লকের পাটপুর বাজার এলাকায় প্রায় দুই কিলোমিটার রাস্তা এক মাসের বেশি সময় ধরে খোঁড়া অবস্থাতেই পড়ে রয়েছে। রাস্তার গর্তে পড়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। রাস্তা খোঁড়া থাকায় দিনভর ধুলোয় ঢাকা থাকছে গোটা এলাকা।


ঠিকাদারের এই স্বেচ্ছাচারিতার প্রতিবাদে আজ এলাকায় রাস্তায় নামেন পাটপুর বাজারের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দারা। রাস্তায় নেমে তাঁরা পাটপুর বাজারে বাঁকাদহ জয়রামবাটি রাস্তা অবরোধ করে রাখেন।


আরও পড়ুন: Chinsura: বিলকিস বানোকাণ্ডে 'সুপ্রিম' অস্বস্তি বিজেপি-র, পথে নামল তৃণমূল


অবরোধকারীদের দাবী অবিলম্বে পাটপুর বাজারের রাস্তা নির্মাণ করার পাশাপাশি এলাকার জল নিষ্কাশনের জন্য রাস্তার ধারে নিকাশি নালা তৈরীর কাজ দ্রুত শেষ করতে হবে সংশ্লিষ্ট ঠিকাদারকে।


এদিন বেশ কিছুক্ষণ ধরে অবরোধ চলার পর কোতুলপুর থানার পুলিস অবরোধস্থলে পৌঁছে অবরোধকারীদের দাবী পূরণের আস্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে নেন স্থানীয় ব্যাবসায়ী ও বাসিন্দারা।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)