মৃত্যুঞ্জয় দাস: ঠিকাদারের টালবাহানায় ২৮ কিমি রাস্তার মধ্যে ২ কিমি রাস্তার কাজ থমকে ৯ মাস। একের পর এক দুর্ঘটনার পরেও নির্বিকার পূর্ত দফতর। বাঁকুড়ার পাটপুরে অবরোধ-বিক্ষোভ। প্রবল বিক্ষোভের মুখে পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার। অবশেষে চাপে পড়ে আশ্বাস পূর্ত দফতরের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Bishnupur: হাতির হামলা! আহতদের নিয়ে সরকারি দুই দফতরের চুলোচুলি...
২৮ কিমি রাস্তা নতুন করে তৈরীর বরাত পেয়ে ২৬ কিমি রাস্তা তৈরী করেছিল সংশ্লিষ্ট ঠিকাদার। রাস্তা জুড়ে খাল খুঁড়ে বাকি ২ কিমি রাস্তা দীর্ঘ ৯ মাস ধরে ফেলে রেখেছিল সংশ্লিষ্ঠ ঠিকাদার। বারংবার আবেদনের পরেও ঠিকাদার ওই ২ কিমি রাস্তার কাজ না করায় অবরোধ বিক্ষোভ শুরু করেছিলেন স্থানীয়রা। পুলিসের আশ্বাসে অবরোধ না ওঠায় শেষ পর্যন্ত  অবরোধস্থলে যান পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার। তাঁকে ঘিরেও প্রবল বিক্ষোভে ফেটে পড়েন অবরোধকারীরা। চাপে পড়ে অবশেষে আগামী ৭ দিনের মধ্যে কাজ শুরু করার ব্যাপারে পূর্ত দফতর আশ্বাস দিলে অবরোধ ওঠে।  ঘটনা বাঁকুড়ার কোতুলপুর ব্লকের পাটপুর মোড়ের। 
প্রায় ৯ মাস আগে বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের বাঁকাদহ মোড় থেকে কোতুলপুর ব্লকের জয়রামবাটি মোড় পর্যন্ত প্রায় ২৮ কিমি রাস্তা নতুন করে নির্মাণের বরাত পায় এক ঠিকাদার। কাজও শুরু হয়। গোটা রাস্তা খুঁড়ে ফেলা হয়। ২৮ কিমি রাস্তার মধ্যে ২৬ কিমি রাস্তা নতুন করে নির্মাণও করে ফেলা হয়। কিন্তু কোতুলপুর ব্লকের লালবাজার থেকে পাটপুর মোড় পর্যন্ত ২ কিলোমিটার রাস্তার কাজ কিছুতেই শুরু করছে না ঠিকাদার। এদিকে ওই রাস্তা খোঁড়া অবস্থায় দীর্ঘদিন ধরে ফেলে রাখায় রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে। বারংবার ঘটতে থাকে দুর্ঘটনা। এই পরিস্থিতিতে মাস খানেক আগে পাটপুর মোড়ে পথ অবরোধ করেছিলেন স্থানীয় বাসিন্দারা। সেই সময় কোতুলপুর থানার পুলিশ অবরোধকারীদের আশ্বাস দেয় দ্রুত ওই ২ কিমি রাস্তার কাজ শুরু করা হবে।


আরও পড়ুন: Chandrakona: মাছ বিক্রেতার পথ আটকে শিক্ষিকার বাড়ি চেনান পরিবারের ১৪ জন সদস্য, তারপর...


কিন্তু তারপরও ঠিকাদারের টালবাহানায় রাস্তার কাজ শুরু না হওয়ায় আজ সকাল থেকে পাটপুর মোড়ে পথ অবরোধ শুরু করেন স্থানীয়রা। দাবী তোলেন ঠিকাদারকে অবরোধস্থলে এসে আস্বাস দিতে হবে। কোতুলপুর থানার পুলিশ অবরোধকারীদের সরানোর চেষ্টা করেও ব্যার্থ হয়। শেষ অবধি অবরোধস্থলে হাজির হন পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার। তাঁকে ঘিরে চলতে থাকে অবরোধকারীদের বিক্ষোভ। শেষ পর্যন্ত স্থানীয় একটি ঘরে ঢুকে পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার আগামী সাত দিনের মধ্যে রাস্তা নির্মানের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)