নিজস্ব প্রতিবেদন: বিধায়ক হিসেবে শপথ নেওয়ার পরই মাঠে নামলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস। কোভিড রোগীদের কাছ থেকে বিপুল টাকা নেওয়া হচ্ছে এই অভিযোগে চিঠি দিলেন জেলা স্বাস্থ্য আধিকারিককে। পাশাপাশি ঘোষণা করলেন, কোনও কোভিড রোগীকে নিয়ে তার পরিবার যদি সমস্যায় পড়েন তাহলে তাঁর সঙ্গে যেন যোগাযোগ করেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দেহ প্যাকিং করেই দায় সেরেছে পুরসভা, ১৮ ঘণ্টা ঘরেই পড়ে করোনা রোগীর মৃতদেহ


বর্ধমান(Bardhaman) শহরে গড় উঠেছে বহু নার্সিং হোম। জেলা স্বাস্থ্য আধিকারিকের কাছে চিঠি লিখে তাঁর দাবি, অবিলম্বে ওইসব নার্সিং হোম মালিকদের সঙ্গে বৈঠকে বসুক জেলা স্বাস্থ্য দফতর। তা না হলে করোনা চিকিত্সা করাতে এসে গ্রামের মানুষের ঘরবাড়ি বিক্রি হয়ে যাবে। খোকন দাসের অভিযোগ, কোভিড পজিটিভ না হলেও সাধারণ রোগীকে করোনা পজিটিভ বলে টাকা উপার্জন করছে নার্সিং হোমগুলো।


গতকাল খোকন দাস পুরসভা কর্তৃপক্ষের সাথে বৈঠক করেন। সেখানে ঠিক হয়েছে বর্ধমান পুরসভা একটি সেফ হোফ(Safe Home) গড়ে তুলবে পুরসভার অতিথিশালায়। সেখানে ৪০টি শয্যার ব্যবস্থা থাকবে। সাতদিনের মধ্যে এটি চালু হবে। আজ আবার কোভিডের চিকিৎসার ক্ষেত্রে নার্সিংহোম গুলির বিরুদ্ধে সরব হলেন বিধায়ক। তিনি জানান; অনেক রোগী মারা যাচ্ছেন। চিকিৎসা কিছু হচ্ছে না। কোভিড না হলেও কোভিড বলা হচ্ছে। লাগামছাড়া বিল করা হচ্ছে। এসব মেনে নেওয়া যায় না। দিনরাত অভিযোগ পাচ্ছি। প্রয়োজনে যে কেউ আমাকে ফোন করুন।


আরও পড়ুন-রাজ্যের প্রশংসা করে হাইকোর্ট জানাল, আইন-শৃঙ্খলার দায়িত্ব এখন রাজ্যেরই    


পূর্ব বর্ধমান জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব রায় জানিয়েছেন,বিধায়কের চিঠি পেয়েছি। খুব শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, সরকারি চিকিৎসা ব্যবস্থা এখানে যথেষ্ট ভাল। বেসরকারি ক্ষেত্রে কিছু অভিযোগ পেয়েছি। সেগুলি নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।