জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খিদিরপুর ২৫ পল্লির পুজো উদ্বোধন করতে গিয়ে মুখ্যমন্ত্রী পুজোর সময়ে বৃষ্টির আশঙ্কা নিয়ে কথা বললেন। ততক্ষণে পুজোর সময়ে বৃষ্টি হবে, আবহাওয়া দফতর থেকে এই পূর্বাভাস চলে এসেছে। আর সেই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মা দুর্গাকে উদ্দেশ্য করে বললেন, মা পুজোয় খুব বেশি বৃষ্টি দিও না, অল্প বৃষ্টিই দাও, কেননা, অনেক বিদেশি পর্যটকেরা শহরে এসেছেন, পুজো দেখবেন বলে। তাঁদের খুব অসুবিধা হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আবহাওয়া দফতর থেকে জানা গিয়েছে, পুজোয় বৃষ্টির সম্ভবনা রয়েছে বাংলায়। দক্ষিণবঙ্গে অবশ্য আজ, ২৬ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ভারী বৃষ্টির তেমন আশঙ্কা নেই। ২ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। বিশেষ করে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গে ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর ভারী বৃষ্টির আশঙ্কা নেই। ৪ ও ৫ অক্টোবর উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানানো হয়েছে। পূর্ব, মধ্য ও উত্তর-পূর্ব বঙ্গোপসাগের একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। এর ফলে ২ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে।


আরও পড়ুন: পুজোর মুখে আচমকা ধর্মঘটে দক্ষিণবঙ্গ পরিবহনের অস্থায়ী কর্মীরা, চরম দুর্ভোগে যাত্রীরা


সকালের আবহাওয়া পূর্বাভাসে জানা গিয়েছিল, পুজোর মুখে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে আরও ৪৮ ঘণ্টা বিক্ষিপ্তভাবে মাঝারিবৃষ্টির আশঙ্কা ছিল। মাঝে মাঝে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বলা হয়েছিল। আকাশ আংশিক মেঘলা থাকবে বলে বলা হয়েছিল। সারাদিন আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। কলকাতায় দিনের তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি। রবিবার রাতের তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি। আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৪ শতাংশ। বৃষ্টি হয়নি। দক্ষিণবঙ্গে দিন এবং রাতের তাপমাত্রায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কিছু জেলায়। ঘর্মাক্ত পরিস্থিতি থাকবে এলাকা জুড়ে। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ,আলিপুরদুয়ারে কাল পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে দু এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। দিনের এবং রাতের তাপমাত্রা আগামী তিন থেকে চারদিনে খুব একটা পরিবর্তন হবে না।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)