অয়ন ঘোষাল: দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও রাজ্যে শীতের ইনিংস অব্যাহত। গতকাল ১৩.৭ ডিগ্রির থেকে আজ সামান্য বেড়ে রাতের তাপমাত্রা ১৪.১ ডিগ্রি। দিনের তাপমাত্রাও ২৪.৯ থেকে সামান্য বেড়ে ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস। তবে দুটি তাপমাত্রা এই সময়ের স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি করে কম। ২২ ডিসেম্বর পর্যন্ত টানা শীতের স্পেল। জম্মু-কাশ্মীর থেকে উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড হয়ে পশ্চিমবঙ্গ পর্যন্ত তৈরি হয়েছে কোল্ড প্যাসেজ। তাই আপাতত অবাধ ঠাণ্ডা কনকনে উত্তুরে হাওয়া চলবে। কাল রাতের পর আরও নামতে পারে পারদ। ইঙ্গিত আবহাওয়া দফতরের। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা। পরে পরিষ্কার আকাশ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দক্ষিণবঙ্গ


শীতের লম্বা স্পেল চলবে বাংলায়। ১১ ডিসেম্বর থেকে চলছে শীতের স্পেল। অনন্ত ২২ তারিখ পর্যন্ত এই স্পেল বহাল থাকার ইঙ্গিত।


আরও পড়ুন: Dilip Ghosh: পুলিসকে 'নপুংসক' বলে আক্রমণ! ফের বিতর্কে দিলীপ..


কলকাতা ও সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা ১৪  ডিগ্রির ঘরে থাকার সম্ভাবনা রয়েছে। পশ্চিমের জেলাগুলিতে ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে তাপমাত্রা। কোথাও আবার ১০-এর নিচে নেমে গিয়েছে তাপমাত্রা। মঙ্গল-বুধবার নাগাদ তাপমাত্রা আরও দু’ডিগ্রী কমার সম্ভাবনা রয়েছে। আপাতত শীতের স্পেল জারি থাকবে।


উত্তরবঙ্গ


পার্বত্য জেলাগুলিতে পারদ নিম্নমুখী। সমতলের জেলাগুলিতে তাপমাত্রা একই রকম থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলাতে। কুয়াশার বেশি থাকার সম্ভাবনা কোচবিহারে। আপাতত মেঘমুক্ত পরিষ্কার আকাশ দেখা যাবে। বৃষ্টির সম্ভাবনা নেই।


আরও পড়ুন: Kunal Ghosh: আর কতদিন মুখ্যমন্ত্রী থাকবেন মমতা? ‘ভবিষ্যদ্বাণী’ কুণালের!


কলকাতা


মূলত পরিষ্কার আকাশ। শীতের লম্বা স্পেলের সম্ভাবনা। আগামী কয়েকদিন তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা কম। মঙ্গল-বুধবার নাগাদ আরও নামবে পারদ।


দেশের অন্যান্য রাজ্য


পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে ব্যাপক কুয়াশা ও ধোঁয়াশা থাকবে। এই চার রাজ্যে তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে পারে। উত্তর রাজস্থান ও উত্তরপ্রদেশের কিছু অংশে সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রির নিচে থাকবে। কোথাও কোথাও ৮ ডিগ্রী পর্যন্ত নেমে যেতে পারে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)