জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অঘটন আজও ঘটে। কোথাকার ঘটনা কোথায় ঢেউ তুলল! কোয়েল মল্লিকের ভাইফোঁটার ছবি বাড়িতে ফিরিয়ে দিল হারিয়ে যাওয়া বিশেষ চাহিদাসম্পন্ন এক তরুণকে! ভাইফোঁটার কতগুলি ছবি অভিনেতা কোয়েল মল্লিক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। সেই ছবির সূত্র ধরেই বছরবাইশের মেন্টালি চ্যালেঞ্জড এক তরুণ ফিরতে পারলেন তাঁর বাড়িতে। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের প্রত্যন্ত গ্রামে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Bengal Weather Today: এ সপ্তাহের শেষে ১৫ ডিগ্রিতে পৌঁছবে পারদ! শীত কি পাকাপাকি এসেই পড়ল?


কোয়েলের শেয়ার করা ছবি পোস্ট ও রি-পোস্ট করেন তাঁর ভক্তকুল। আর এই ভাবেই সেই ছবি পৌঁছয় সুজয় মণ্ডলের মায়ের কাছেও। যিনি খুব স্বাভাবিক ভাবেই তাঁর ছেলেকে লহমায় চিনে নিতে পারেন। দেখেন, তাঁর হারানো ছেলে কোয়েলের হাত থেকে ফোঁটা নিচ্ছে! খুশিতে অশ্রুতে উজ্জ্বল হয়ে ওঠে তাঁর মুখ।



তিন মাস আগে সুজয় হঠাৎ করেই মুর্শিদাবাদে তাঁর গ্রাম ঘুনি থেকে হারিয়ে যান। তাঁর পরিবারের লোকজন প্রচুর খোঁজাখুঁজি করেন। কিন্তু কোনও লাভ হয় না। হারিয়ে কোনও ভাবে সুজয় ২৪০ কিলোমিটার দূরে চলে আসেন। শহরের রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ান তিনি। পুলিস তাঁকে উদ্ধার করে। এবং 'ঈশ্বর সংকল্প' নামের এক 'এনজিও'র হাতে তুলে দেয়। এঁরা মানসিক সমস্যা রয়েছে এমন ব্যক্তিদের সহায়তা প্রদান করে। তবে, ওই 'এনজিও'-র হয়ে মানসিক সমস্যাসম্পন্নদের সঙ্গে যাঁরা ইন্টাব়্যাক্ট করে থাকেন, তাঁরা সুজয়ের সঙ্গে কথা বলে তাঁর থেকে প্রায় কিছুই জানতে পারেন না। 


এরই মধ্যে গত মঙ্গলবার কোয়েল মল্লিক ওই  'এনজিও'র ভবানীপুর শাখার ভবনে ভাইফোঁটা করতে যান। ছবি তোলা হয় সেই অনুষ্ঠানের। সেই সব ছবি অভিনেতা পোস্ট করেন। ছবিগুলি প্রায় একশোবার শেয়ার করা হয়, আর সেগুলি অন্ততপক্ষে ৩০ হাজার 'লাইক'ও সংগ্রহ করে। এই করতে-করতেই সোশ্যাল মিয়িয়ার প্লাটফর্মে বহুল প্রচারিত ছবিগুলি কোনও ভাবে নজরে পড়ে যায় সুজয়ের বাড়ির লোকের। প্রথমে এক প্রতিবেশীর নজরে পড়ে ছবিগুলি। তিনি সেগুলি সুজয়ের বাড়ির লোকজনকে দেখান। সঙ্গে সঙ্গে সুজয়ের বাড়ির লোকজন ওই এনজিও-র সঙ্গে যোগাযোগ করেন। এবং ঘরের ছেলেকে ঘরে ফিরিয়ে নেন। সুজয়কে ফিরে পেয়ে তাঁরা পুলিস, ওই এনজিও এবং সর্বোপরি কোয়েল মল্লিককে এজন্য প্রভূত ধন্যবাদ দেন।


এই ঘটনায় স্বয়ং কোয়েল মল্লিক কী বলছেন?


আরও পড়ুন: Jagaddhatri Puja 2023: ৮২ বছর আগে বেলুড় মঠের সারদাপীঠে শুরু জগদ্ধাত্রী পুজো...


বিষয়টি শুনে তিনি আপ্লুত। তবে তিনি বলেন, সবই নিয়তি। যদি তিনি ওই দিন ওখানে ফোঁটা দিতে না যেতেন, সেই ছবি পোস্ট না করতেন, তবে কি সুজয়ের বাড়ির লোক তাঁর খোঁজ পেতেন না? হয়তো অন্য কারও মারফত অন্য কোনও ভাবে সুজয়ের খোঁজ মিলত! যা-ই ঘটুক, কোয়েল এই ঘটনায় ঈশ্বরের কাছে তাঁর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)