নিজস্ব প্রতিবেদন: ভিন দেশের পাসপোর্ট বানিয়ে দাদা বিনয় মিশ্রর মতোই দেশ ছেড়ে পালানোর চেষ্টা করেছিল বিকাশ মিশ্র। আর সেই কারণেই শেষ ১ মাস দিল্লিতে গা ঢাকা দিয়েছিল বিকাশ। জানা গিয়েছে, দিল্লি থেকে দুটি দেশের পাসপোর্ট তৈরির কাজও চলছিল এক এজেন্টের মাধ্যমে। ইডির তদন্তে জানা গিয়েছে, কলকাতা ছাড়ার সময় একটি মোটা অঙ্কের টাকা নিয়েই শহর ছাড়েন বিকাশ। সেই টাকার একটি বিনয়কে দেন কেস লড়ার জন্য। উল্লেখ্য, বিকাশের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করায় ওই পাসপোর্ট কোথাও ব্যবহার করতে পারত না সে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতরাতেই কয়লাকাণ্ডে গ্রেফতার করা হয়েছে বিকাশ মিশ্রকে (Bikash Mishra)। দিল্লি থেকে তাঁকে গ্রেফতার করে ইডি (ED)। যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের ভাই এই বিকাশ মিশ্র। আপাতত আদালতে পেশ করে তাঁকে ৬ দিনের হেফাজতে নিয়েছে ইডি। কয়লাকাণ্ড (Coal Smuggling) ও গরুপাচার (Cow Trafficking) উভয় মামলাতেই অভিযুক্ত সে। 


আরও পড়ুন: WB Assembly Election 2021: 'EC-কে খাটো করে দেখানোর চেষ্টা', নন্দীগ্রামকাণ্ডে Mamata-কে চিঠি কমিশনের


ইডি ও সিবিআই সূত্রে খবর, বিনয়ের হয়ে যাবতীয় ব্যবসা সামলাতেন বিকাশ মিশ্র। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই কোথায় কোথায় টাকা যেত, আর কারা এর সাথে যুক্ত তা জানতে চান তদন্তকারীরা। জানা গিয়েছে,  গত একমাস ধরে দিল্লিতেই গা ঢাকা দিয়েছিলেন তিনি। সিবিআই ও ইডির বারংবার তলব সত্ত্বেও গরহাজির ছিলেন বিকাশ। যদিও এখনও পর্যন্ত দেশের বাইরেই বেপাত্তা রয়েছেন বিনয়। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই রেড কর্ণার নোটিস জারি করেছে তদন্তকারীরা।