নিজস্ব প্রতিবেদন: বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতি কান্ডের তদন্তে এবার উদ্ধার হল বিপুল পরিমাণ অলঙ্কার। বেনামে ওইসব অলঙ্কার প্রাক্তন মন্ত্রী জমা রেখেছিলেন ব্যাঙ্কের লকারে। এমনটাই মনে করছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত শুক্রবার ওই দুর্নীতিকান্ডে গ্রেফতার হয় রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের সহযোগী রামশঙ্কর মহান্তি। তাঁকে জিজ্ঞাসাবাদ করে বিষ্ণুপুরের এক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের একটি শাখায় লকারের সন্ধান পায় পুলিস। রামশঙ্কর মহান্তির নামে ভাড়া নেওয়া ওই লকারে বিপুল পরিমাণ অলঙ্কারের খোঁজ পায় পুলিস। রামশঙ্কর জেরার মুখে স্বীকার করেছে এই অলঙ্কারগুলি আসলে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের।


আরও পড়ুন-Siliguri: সার্ভিস রিভলভার থেকে মাথায় গুলি, সেবক ফাঁড়িতে আত্মঘাতী পুলিস আধিকারিক 


ঠিক কত পরিমাণ অলঙ্কার ওই লকারে রাখা ছিল তা সঠিক জানা না গেলেও তদন্তকারীদের একাংশের দাবি কয়েকশো গ্রাম সোনা ও রুপো রয়েছে ওই লকারে। এদিকে শ্যামাপ্রসাদের ব্যাঙ্ক আকাউন্টগুলির লেনদেনের বিশদ তথ্য খতিয়ে দেখতে রীতিমত চক্ষু চড়কগাছ তদন্তকারী আধিকারিকদের।


পুলিস সূত্রে খবর, শ্যামাপ্রসাদের আকাউন্টে বিভিন্ন সময় ২০-৭০ লক্ষ টাকা পর্যন্ত নগদ টাকা জমা করা হয়েছে। রাজ্যের বিধানসভা নির্বাচনের ঠিক আগে প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের একটি আকাউন্টে নগদ প্রায় ২০ লক্ষ টাকা জমা পড়ার তথ্যও হাতে এসেছে তদন্তকারীদের।  অধিকাংশ লেনদেন হয়েছে নগদ টাকায়। বিপুল পরিমাণ এই নগদ টাকার উৎস কী তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।


আরও পড়ুন-Digha: সমুদ্র স্নান করতে গিয়ে ফের দুর্ঘটনা, ওড়িশায় ভেসে উঠল নদিয়ার যুবকের দেহ


 শ্যামাপ্রসাদের ছেলে ও মেয়ের নামে থাকা একাধিক ব্যাঙ্ক আকাউন্টে কোটি কোটি টাকা জমা রয়েছে বলে জানতে পেরেছে পুলিস। সেই টাকার উৎসই বা কী তাও খতিয়ে দেখছে তদন্তকারীরা।  আজ রাজ্যের প্রাক্তন মন্ত্রীর পুলিস হেফাজতের সময়সীমা শেষ হওয়ায় ফের তাঁকে বিষ্ণুপুর মহকুমা আদালতে তোলা হবে। পুলিশের তরফে জানা গিয়েছে, শ্যামাপ্রসাদকে আর জিজ্ঞাসাবাদের প্রয়োজন না থাকায় তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার ব্যাপারে আর আবেদন জানানো হবে না। তবে তাঁর সহযোগীদের জিজ্ঞাসাবাদ করে শ্যামাপ্রসাদের অন্যান্য সম্পত্তির সন্ধান চালানো হবে বলে সূত্রের খবর।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)