নিজস্ব প্রতিবেদন: বুধবার নাকোচ হয়ে গিয়েছিল। বৃহস্পতিবার সেই একই আবেদন নিয়ে নবান্নে গিয়েছিলেন বিজেপিনেতা জয়প্রকাশ মজুমদার। অবশেষে বিজেপির ‘গণতন্ত্র বাঁচাও’যাত্রা  আবেদন চিঠি গ্রহণ করল নবান্ন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ থেকে ডিভিশন বেঞ্চ, সেখান থেকে সুপ্রিম কোর্ট।  আদালতে ধাক্কা খেয়ে ফের ঘুরেফিরে নবান্নেরই দ্বারস্থ হতে হল  বঙ্গ বিজেপিকে।


সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে নতুন করে রথযাত্রা করতে চেয়ে বুধবারও নবান্নের দ্বারস্থ হয়েছিল রাজ্য। বৃহস্পতিবার সকালে ফের নবান্নে যান বিজেপিনেতা জয়প্রকাশ মজুমদার। চিঠিতে ২০ ও ২২ জানুয়ারি ১ টি করে ও ২১ জানুয়ারি ২ টি করে রথ বার করার অনুমতি চাওয়া হয়েছে।


চিঠি তে বলা হয়েছে, যাত্রা হবে শান্তিপূর্ণ। সাম্প্রদায়িক সম্প্রীতি কোনওভাবে নষ্ট হয়,  এমন বার্তা যাত্রা থেকে দেওয়া হবে না।  যাত্রার  মাধ্যমে গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা শক্তিশালী  করার চেষ্টা হবে।  দেশের সব আইন মেনে,  স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ রেখে যাত্রা হবে।


রথ যাত্রা ভঙ্গে বঙ্গ বিজেপির অন্দরে দায় ঠেলাঠেলি, হাসি ক্ষমতাসীন বিরোধী গোষ্ঠীর


রথযাত্রার বিকল্প হিসাবে সভা করার কথাও ভেবে রেখেছে বিজেপি।


সূত্রের খবর, রাজ্যে ৫ টি সভা করবেন অমিত শাহ।


 ২০ জানুয়ারি মালদহে অমিত শাহর প্রথম সভা।


২১ জানুয়ারি সিউড়ি ও ঝাড়গ্রামে দুটি সভা করবেন।


২২ জানুয়ারি জয়নগর ও কৃষ্ণনগরে আরও দুটি সভা করবেন বিজেপি সভাপতি।


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও রাজ্যে আনার চেষ্টা করছে রাজ্য বিজেপি।


৮ ফেব্রুয়ারি ব্রিগেডে সভা করতে পারেন নরেন্দ্র মোদি।


ব্রিগেড এর সভাকে সফল করতে রাজ্যজুড়ে বাইক ও সাইকেল মিছিল করবে বিজেপি। বাড়ি বাড়ি প্রচার চলবে।


কিন্তু এদিকেও এক বিপত্তি। মোদীর সেনাপতি অমিত শাহ সোয়াইন ফ্লুতে আক্রান্ত। তিনি এইমস-এ চিকিত্সাধীন। বাংলায় তাঁর সভা করার বিষয়টি এখন পুরোটাই অনিশ্চিত।