অঞ্জন রায়


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নজরে লোকসভা নির্বাচন। আর তাই এবার বাংলা দখলের প্রস্তুতিতে খামতি রাখতে চাইছে না বিজেপি। রাজ্যে গেরুয়া ঝড় তুলতে গত মাসেই গোটা রাজ্যে রথযাত্রার ঘোষণা করেছিল বিজেপি। এবার চূড়ান্ত হয়ে গেল দিনক্ষণ। বিজেপির তরফে জানানো হয়েছে, ৪টি নয়, ৩টি রথ বেরোবে রাজ্যের ৩ প্রান্ত থেকে। 


শনিবার বিজেপির তরফে জানানো হয়েছে, তারাপীঠ, কোচবিহার ও গঙ্গাসাগর থেকে বেরোবে ৩টি রথ। তারাপীঠ থেকে রথযাত্রা শুরু হবে ৩ ডিসেম্বর। ৫ ডিসেম্বর রথ বেরোবে কোচবিহার থেকে। ৭ ডিসেম্বর গঙ্গাসাগর থেকে বেরোবে তৃতীয় রথ। ২৩ জানুয়ারি ব্রিগেডে মোদীর সভার আগে ২২ জানুয়ারি কলকাতায় পৌঁছবে রথগুলি। 


বিজেপির পরিকল্পনা অনুসারে, রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রেই পৌঁছবে বিজেপির কোনও না কোনও রথ। সেখানে সভা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে প্রচার করবেন গেরুয়া ব্রিগেডের নেতারা। 


সূত্রের খবর, মেদিনীপুরে মোদীর সভায় অঘটনের পর অনেক সাবধানী বিজেপি। তাই রাতারাতি কর্মসূচি আয়োজনের ঝুঁকি না-নিয়ে ৫ মাস আগেই প্রস্তুতি সেরে ফেলল তারা। 


গেরুয়া রথের চাকা গড়াবে কোন পথে? ঠিক হল রুদ্ধদ্বার বৈঠকে


তবে জানুয়ারির অপেক্ষায় বসে নেই রাজনৈতিক তরজা। রোজই নতুন কোনও ইস্যুতে একের অপরের বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছে যুযুধান দুই পক্ষ। এরই মধ্যে আগামী ১১ অগাস্ট কলকাতায় সভা করবেন বিজেপি সভাপতি অমিত শাহ। তার আগে হাওড়ার ব্যাটাইতলায় সভা করবে বিজেপি। সেই নিয়েও দড়ি টানাটানি গড়িয়েছে আদালত পর্যন্ত।