নিজস্ব প্রতিবেদন: হেমতাবাদে  বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের রহস্যমৃত্যুতে সিবিআই তদন্তের দাবি তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ''দেবেন্দ্রনাথের মৃতদেহ দেখার কোন সুস্থ মস্তিকের মানুষ বলবে না এটা আত্মহত্যা! কোথায় গিয়েছে রাজ্যের আইনশৃঙ্খলা? শুধু বিজেপি-র নেতা-কর্মী নয় শাসকদলের নেতা-কর্মীও খুন হচ্ছে। আইনের শাসন রাজ্যে নেই।” দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর CBI  তদন্তের দাবি জানান তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার ভোরে বাড়ি থেকে এক কিলোমিটার দূরে দোকানের বারান্দায় ঝুলন্ত দেহ উদ্ধার।  বিজেপি বিধায়কের বাড়ি  উত্তর দিনাজপুরের বিন্দোল গ্রামে। গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার হয় বছর উনষাটের দেবেন্দ্রনাথ রায়ের দেহ।  গোটা ঘটনায় খুনের অভিযোগে সরব হয়েছেন মৃতের পরিবার।


বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা টুইটে শোকবার্তা জানিয়ে বলেন, হেমতাবাদের বিধায়কের নৃশংস খুন বলে দিচ্ছে পশ্চিমবঙ্গে গুন্ডরাজ চলছে। ভেঙে পড়েছে আইন শৃঙ্খলা। এই ঘটনা তৃণমূল জড়িত আছে বলে অভিযোগ করেন দিলীপ ঘোষ। তাঁর দাবি, ময়নাতদন্তের পুরো ভিডিয়ো রেকর্ড করতে হবে । সেইসঙ্গে তদন্তে স্বার্থে দেবেন্দ্রনাথ রায়ের পোশাক সুরক্ষিত করতে হবে । '' দিলীপ ঘোষের পথ অনুসরণ করে BJP-র কেন্দ্রীয় নেতা রাহুল সিনহাও CBI  তদন্তের জোরাল দাবি তুলেছেন ।


তবে বিজেপি নেতা মুকুল রায় CBI-এর পথে না হেঁটে কোনও বিচারপতি দিয়ে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন। তিনি বলেন, “নিরপেক্ষ তদন্ত চাই। কোনও বিচারপতিকে দিয়ে তদন্ত করা হোক। সিবিআই তদন্ত চাওয়া সহজ। কিন্তু তা হবে কিনা, নির্ভর করে রাজ্য সরকার বা আদালতের উপর ‌। তাই আমি নিরপেক্ষ তদন্তের দাবি করছি।”


আরও পড়ুন- শুতে যান রাত ১টার সময়, নাক ডাকার আওয়াজও শুনেছেন, বললেন বিজেপি বিধায়কের স্ত্রী


তৃণমূলের জেলা সভাপতি কানহাইয়ালাল আগরওয়াল কিন্তু তদন্ত ছাড়া দেবেন্দ্রনাথ রায়ের পরিবারের খুনের অভিযোগ মানতে নারাজ। তিনি বলেন,''  পরিবার অভিযোগ করছেন মোটরসাইকেলে করে কয়েকজন তাঁকে ডেকে নিয়ে গেছে । কিন্তু যদি ডেকে নিয়ে যায় তাহলের বাড়ির কেউ টের পাবে না এটা কখনও হয়। অভিযোগ করলেই হবে না। তদন্তের পরই প্রকৃত সত্য বেড়িয়ে আসবে খুন নাকি আত্মহত্যা।" তৃণমূল  বিধায়ক অমল আচার্য্য বলেন, "আমি চাইছি পুলিস তদন্ত করে সত্য প্রকাশ্যে আনুক। এই নির্মম দৃশ্য মানা যায় না। দেবেনদা খুব সহজ সরল মানুষ ছিলেন। বিধানসভায় আমার সঙ্গে জেলা নিয়ে সবসময় আলোচনা হত ।"