জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনের আগে বড়জোড়ায় ক্রমশ তীব্র হচ্ছে বিজেপির গোষ্ঠীকোন্দল। নতুন দায়িত্ব পাওয়া মণ্ডল সভাপতির বিরুদ্ধে লাগাতার আন্দোলনে দলেরই একটা বড় অংশ। লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই ক্রমশ প্রকাশ্যে চলে আসছে বিজেপির গোষ্ঠীকোন্দল। সম্প্রতি বড়জোড়া ২ নম্বর মণ্ডলে সেই গোষ্ঠীকোন্দল এমন জায়গায় পৌঁচেছে যে দলের পঞ্চায়েত প্রধান, উপপ্রধান ও পঞ্চায়েত সমিতির সদস্য সহ প্রাক্তন মণ্ডল সভাপতি প্রকাশ্যে রাস্তায় নেমে নব দায়িত্বপ্রাপ্ত সভাপতিকে বদলের দাবিতে সরব হয়েছে। দলের এই গোষ্ঠীকোন্দলে রীতিমত অস্বস্তিতে পড়েছে বিজেপির জেলা নেতৃত্ব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার একাধিক মণ্ডলে সভাপতি পদে রদবদল ঘটায় জেলা নেতৃত্ব। এই রদবদলে বড়জোড়া ২ নম্বর মণ্ডলের সভাপতি পদে থাকা গৌতম মন্ডলকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় দেবজিৎ নাগকে। আর এরপরই দফায় দফায় এলাকার বিজেপি কর্মীদের ক্ষোভ আছড়ে পড়ে। বিজেপির সদ্য প্রাক্তন মণ্ডল সভাপতি গৌতম মন্ডলের নেতৃত্বে স্থানীয় বিজেপি পরিচালিত বৃন্দাবনপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান, বড়জোড়া পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা ও দলের কর্মীদের একটা বড় অংশ আন্দোলনে নামে। তৃণমূলের মদতে দেবজিৎ নাগকে মণ্ডল সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে এই অভিযোগ তুলে আন্দোলনকারীদের দাবি অবিলম্বে দেবজিৎ নাগকে পদ থেকে সরানো না হলে আগামী দিনে তাঁরা দলে থেকেও দলের সমস্ত কর্মসূচি বয়কট করবেন। 


বিজেপি কর্মীদের এমন হুঁশিয়ারিতে রীতিমতো অস্বস্তিতে পড়েছে বিজেপির জেলা ও রাজ্য নেতৃত্ব। তাঁদের দাবি, বিষয়টি নিয়ে দলের অন্দরেই আলোচনা করা যেতে পারত। এভাবে দলীয় কর্মীদের প্রকাশ্যে আন্দোলনে নামাকে কোনওভাবেই সমর্থন করে না দল। সদ্য দায়িত্ব পাওয়া মণ্ডল সভাপতি বিষয়টি নিয়ে বিশদে মন্তব্য করতে চাননি। তাঁর দাবি, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ তোলা হচ্ছে তা সর্বৈব মিথ্যা। তৃণমূলের বক্তব্য, বিজেপির অন্দরে ভাগ বাঁটোয়ারা নিয়ে গন্ডগোলের জেরেই এমন ঘটনা ঘটেছে। ওদিকে সুযোগের ফায়দা তুলতে বিজেপির বিক্ষুব্ধদের দলে আহ্বান জানিয়েছে তৃণমূল।


আরও পড়ুন, Dilip Ghosh: 'টার্গেট একটু বেশি-ই বেঁধে দেন, বিমুখ করবে না বাংলা!'



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)