নিজস্ব প্রতিবেদন: গত ১০ ডিসেম্বর দক্ষিণ ২৪ পরগনার শিরাকোলে বিজেপি নেতাদের কনভয়ে হামলার পর নিরাপত্তা ব্যবস্থায় আরও শক্তপোক্ত করা হল বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পশ্চিমবঙ্গে বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জেড ক্যাটিগরি নিরাপত্তা ব্যবস্থায় এবার যোগ হল বুলেট প্রুফ গাড়ি। সোমবার থেকে তাঁর জন্য ওই গাড়ি দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। প্রসঙ্গত, আজ তাঁর জন্য বুলেট প্রুফ গাড়ি পাঠায় রাজ্য সরকার। তবে তা তিনি নেননি বলে দলীয় সূত্রে খবর।


আরও পড়ুন-'বীরত্বের সঙ্গে লড়ে PLA-কে পিছু হঠতে বাধ্য করেছে ভারতীয় সেনা, মনে রাখবে আগামী প্রজন্ম'


গত বৃহস্পতিবার ডায়মন্ড হারবার যাওয়ার পথে শিরাকোলে হামলা চালানো হয় বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার গাড়িতে। কনভয়ে ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, মকুল রায়রাও। কৈলাসের গাড়ির কাচ ভেঙে তাঁর হাতে চোট লাগে। গাড়ির সামনের কাচ দুমড়ে যায়। আহত হন তাঁর গাড়ির চালকও।


হামলার পর জে পি নাড্ডা ওই হামলা প্রসঙ্গে বলেন, আমার গাড়ি বুলেট প্রুফ হওয়ায় আমার কিছু হয়নি। কিন্তু অন্যান্যদের গাড়ির কী অবস্থা হয়েছে দেখুন। প্রসঙ্গত, ওই ঘটনার পরই কৈলাসের জন্য বুলেটপ্রুফ গাড়ি বরাদ্দ হল বলে মনে করা হচ্ছে।


আরও পড়ুন-যদি বলি ইমরান খানের পার্টির সঙ্গে কথা বলে আমাকে বলছেন! ফিরহাদকে জিতেন্দ্র


এদিকে, ওই হামলার ঘটনার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে চিঠি দিয়ে দিল্লিতে ডাকা হয় রাজ্যের মুখ্য সচিব ও ডিজিকে। পাশাপাশি জে পি নাড্ডার কর্মসূচির দায়িত্বে থাকা ৩ আইপিএস অফিসারকে কেন্দ্রীয় ডেপুটেশনে তলব করা হয়। এনিয়ে অবশ্য রাজ্য সরকার জানিয়ে দিয়েছে, রাজ্যে এমনিতেই আইএএস ও আইপিএস অফিসারের সংখ্যা কম। তাই ওই ৩ আইপিএস অফিসারকের পাঠানো হবে না। পাশাপাশি, কেন্দ্রকে রাজ্যের তরফে জানানো হয়, হামলার ঘটনার তদন্ত করছে রাজ্য সরকার, কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। তাই এখনই এনিয়ে কেন্দ্রের সঙ্গে বৈঠকের প্রয়োজন নেই।