নিজস্ব প্রতিবেদন: মুসলিম সম্প্রদায়ের ইফতারে উপস্থিত থাকার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, যে গরু দুধ দেয় তার লাথি খাওয়া উচিত। শনিবার মমতার এই বক্তব্যের প্রসঙ্গ টেনে প্রশ্ন তুললেন বিজেপি নেতা মুকুল রায়। রবিবার দলের রাজ্য সদর দফতরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুকুল। সেখানেই তিনি প্রশ্ন তোলেন যে মুসিলম সম্প্রদায় কি মমতার কাছে গরু?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এমনকী, মুখ্যমন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার জন্য দলের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাব নিয়েও কটাক্ষ করেছেন মুকুল রায়। তাঁর কথায়, মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতার জন্য কোনওদিন পদত্যাগ করবেন না। সংবাদপত্রের শিরোনামের জন্য মমতা এসব নাটক করেন বলে মুকুল রায়ের অভিযোগ।


আরও পড়ুন: যে গরু দুধ দেয়, তার লাথি খাওয়া উচিত, ইফতারের আমন্ত্রণ পেয়ে বললেন মমতা


এবার লোকসভা নির্বাচনে অভূতপূর্ব সাফল্য পেয়েছে বিজেপি। এ রাজ্য থেকে ১৮ জন সাংসদ পেয়েছে গেরুয়া শিবির। বিজেপিকে ভোট দেওয়ার জন্য এদিন বাংলার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন মুকুল রায়। তবে এই সংখ্যাটা আরও বাড়ত বলে মনে করেন তিনি। মুকুলের অভিযোগ, আরামবাগে ৫৬টি ইভিএম গণনা হয়নি। সেখানে বিজেপিকে জোর করে হারানো হয়েছে। এই নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ঘাটাল, কেশপুরে তৃণমূল কংগ্রেস রিগিং করেছে বলেও তিনি অভিযোগ করেছেন।


একই সঙ্গে শাসক দল তৃণমূলের কংগ্রেসের সমালোচনায় সরব হয়েছেন মুকুল রায়। তাঁর বক্তব্য, পশ্চিমবঙ্গ সরকারের ১৭ জন মন্ত্রী নিজের বিধানসভা এলাকায় হেরেছেন। তাই তৃণমূল কংগ্রেসের উচিত মানুষের রায়কে মেনে নেওয়া। তৃণমূল কংগ্রেস সিপিএম বিরোধিতার জন্য তৈরি হয়েছিল। তাই শীঘ্রই ওই দল বিলুপ্ত হবে বলে তিনি এদিন দাবি করেছেন।


আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে চাই, কালীঘাটের বৈঠকের পর জানালেন মমতা


এদিন তৃণমূল ছেড়ে নেতাদের বিজেপিতে যোগদানের সম্ভাবনা নিয়েও মুখ খুলেছেন মুকুল রায়। মুকুলের দাবি, তৃণমূল কংগ্রেসের অনেক নেতাই এখন বিজেপির সঙ্গে যোগাযোগ করছেন। এই প্রসঙ্গে তিনি প্রতিক্রিয়া দিয়েছেন তাঁর ছেলে শুভ্রাংশু রায়কে নিয়েও।


শুভ্রাংশুকে তৃণমূল কংগ্রেস ছ’বছরের জন্য সাসপেন্ড করেছে। ফলে এই পরিস্থিতিতে শুভ্রাংশু কবে বিজেপিতে আসবেন, তা শুভ্রাংশুই ঠিক করবেন বলে জানিয়েছেন মুকুল রায়।