জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৮ সালে গুলিকাণ্ডে গ্রেফতারি ঠেকাতে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ নিশীথ প্রামানিক (Nisith Pramanik)। শীর্ষ আদালতে রক্ষাকবচের আবেদন জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। আগামিকাল মামলার শুনানি। ২২ জানুয়ারি কলকাতা হাইকোর্টের শুনানির আগে গ্রেফতারির সম্ভাবনা রয়েছে বলে সুপ্রিম কোর্টে আশঙ্কা প্রকাশ করলেন নিশীথের আইনজীবী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Covid In Bengal: কোভিডে এক বছরে সর্বাধিক দৈনিক সংক্রমণ বাংলায়! পেরল ২০০-র গণ্ডি...


খুনের চেষ্টার অভিযোগে মামলায় কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি। হাইকোর্টের সার্কিট বেঞ্চ আগাম জামিন বা রক্ষাকবচের আর্জি খারিজ করায় সর্বোচ্চ আদালতে নিশীথ। আগামীকাল অর্থাৎ শুক্রবার মামলার শুনানি। এর আগে তিনি কলকাতা হাইকোর্টে রক্ষাকবচের জন্য আবেদন জানিয়েছিলেন। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। সম্প্রতি জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে সেই মামলার শুনানি হয়। 


কোচবিহারের দিনহাটাতে এক ব্যক্তির উপর গুলি চালানোর ঘটনায় নাম জড়িয়েছিল তাঁর। এই ঘটনায় খুনের চেষ্টার অভিযোগ দায়ের হয়। ২০২২ সালে চার্জশিট দাখিল হয়ে গেলেও এখনও তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়নি। যেহেতু তিনি তৃণমূল থেকে বিজেপিতে এসেছেন, তাই রাজনৈতিক প্রতিহিংসার বশে তাঁকে গ্রেফতার করা হতে পারে। রাজ্যের পরিস্থিতি ভালো নয় বলেও উল্লেখ করেন তাঁর আইনজীবী।


প্রসঙ্গত, ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনের সময়ে তৃণমূল পঞ্চায়েত সদস্য আবু মিঞার বাড়িতে দুষ্কৃতী হানার ঘটনা ঘটে। আবুকে গুলি করা ছাড়াও তাঁর মৃত্যু নিশ্চিত করতে তাঁকে ধারাল অস্ত্র দিয়েও আক্রমণ করা হয়। আবুর স্ত্রী তাঁকে বাঁচাতে এলে তাঁকেও বেধড়ক মারধর করা হয়। আবুর ছেলে আসাদুল বাবাকে বাঁচাতে গেলে তাঁর পায়েও গুলি করা হয়েছিল। সেই ঘটনায় হামলা চালানোর অভিযোগ ওঠে নিশীথ প্রামাণিকের শিবিরের দিকে। 



আরও পড়ুন, Malbazar: জঙ্গল সাফারিতে যাওয়ার পথে দুর্ঘটনায় জখম ৫ পর্যটক! কুয়াশাই কারণ?


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)