নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই লোকসভা নির্বাচন। আগামিকাল, বৃহস্পতিবার প্রথম দফার ভোট। পশ্চিমবঙ্গে নির্বাচন কোচবিহার ও আলিপুরদুয়ারে। ভোটের আগের রাতেই কোচবিহারের মাথায়ভাঙায় রাজনৈতিক উত্তেজনা ছড়াল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই রাজনৈতিক উত্তেজনার কারণ বোমাবাজি। অভিযোগ, সেখানে তৃণমূল ছাত্র পরিষদের এক নেতার বাড়িতে বোমাবাজি করা হয়। তৃণমূলের দাবি, বিজেপির কর্মী-সমর্থকরা এই কাণ্ড ঘটিয়েছে। সংগঠনের সভাপতিই এই অভিযোগ করেছেন।


আরও পড়ুন: রোগী দেখার সময়ই তৃণমূলের প্রচার করুন, ডাক্তারদের নির্দেশ নির্মল মাজির


বিজেপির তরফে কারও কোনও বক্তব্য পাওয়া না গেলেও তাদের স্থানীয় নেতারা এই অভিযোগ অস্বীকার করেছেন। তাঁরা এই ঘটনাটিকে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব বলে দাবি করেছেন।


প্রসঙ্গত, এবার লোকসভা নির্বাচনে কোচবিহারের দিকে নজর সকলেরই। কারণ, সেখানে তৃণমূল কংগ্রেস ছেড়ে আসা নিশীথ প্রামাণিককে প্রার্থী করেছে বিজেপি। এ নিয়ে তাদের দলের অন্দরে ক্ষোভও দেখা গিয়েছিল।


আরও পড়ুন: ‘বিজেপির সঙ্গে জোট বেঁধেছিলেন মমতা, কংগ্রেস নয়’ করণদিঘিতে কটাক্ষ রাহুলের


কিন্তু পরে তা স্তিমিত হয়ে যায়। কিন্তু নিশীথকে নিয়ে বিতর্ক থামেনি। কারণ, তাঁর বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে। প্রচারপর্ব চলাকালীনই তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ হয়েছে। এদিকে কোচবিহারে নিশীথ প্রামাণিকের হয়ে প্রচারও করে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


অন্যদিকে তৃণমূল এবার আর তাদের সাংসদ পার্থপ্রতিম রায়কে কোচবিহারে প্রার্থী করেনি। বরং সেখানে প্রার্থী করা হয়েছে ফরওয়ার্ড ব্লক ছেড়ে আসা পরেশচন্দ্র অধিকারী। তাঁর সমর্থনে একাধিক জনসভা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


আরও পড়ুন: নিজে উপস্থিত থেকে কোচবিহারের ভোট পরিচালনা করবেন বিবেক দুবে


এদিকে কোচবিহার লোকসভার জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কেন্দ্রীয় বাহিনী যেমন মোতায়েন করা হয়েছে, তেমনই রয়েছে রাজ্য পুলিসও।