ওয়েব ডেস্ক: রোগীকে ভেন্টিলেশনে ফেলে রেখে বিল বাড়ানোর দিন শেষ। ব্রেন ডেথ অডিট নিয়ে আসতে চলেছে রাজ্য। ভেন্টিলেশনে রোগীর ব্রেন ডেথ হলে তত্‍ক্ষণাত্‍ তা ঘোষণা করতে হবে। তখন থেকে কোনও খরচ নেওয়া যাবে না। শিগগিরই জারি হবে নয়া নির্দেশিকা। তৈরি হচ্ছে বিশেষ কমিটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভেন্টিলেশনে রোগী। ব্রেন ডেথ হয়ে গেছে। কিন্তু, হাসপাতাল ভেন্টিলেশন চালু রেখেছে। এই অভিযোগ নতুন নয়। এই অসাধু কারবার বন্ধ করতে এবার কড়া হচ্ছে রাজ্য সরকার। আসছে ব্রেন ডেথ অডিট। শিগগিরই ব্রেন ডেথ অডিট চালু করতে চলেছে স্বাস্থ্য দফতর ।


ব্রেন ডেথ অডিটের জন্য বিশেষ একটি কমিটি তৈরি করবে রাজ্য । ২ মাস অন্তর ওই কমিটি সব বেসরকারি হাসপাতালের ভেন্টিলেশন ব্যবহারের হিসেব নেবে । ভেন্টিলেশনে থাকাকালীন কোনও রোগীর মৃত্যু হয়েছে কি না তা খতিয়ে দেখবে ওই কমিটি । ভেন্টিলেশনে কোনও রোগীর ব্রেন ডেথ হলে রোগীর আত্মীয় ও স্বাস্থ্য দফতরকে তা জানানো বাধ্যতামূলক করা হবে। ব্রেন ডেথের সঙ্গে সঙ্গে রোগীর দেহ থেকে ভেন্টিলেশন খুলে নিতে হবে । ব্রেন ডেথের সঙ্গে সঙ্গেই সংশ্লিষ্ট রোগীর যাবতীয় হাসপাতাল খরচ ফ্রি হয়ে যাবে । কোনও হাসপাতাল এই নির্দেশ না মানলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে স্বাস্থ্য দফতর।


কেন সূচ বিধিয়ে যন্ত্রনা দিত একরত্তি শিশুকে? পুলিসকে জেরায় জানাল সনাতন


বেহালা এখনও বেহাল, বৃষ্টির দুই দিন কাটার পরেও নামেনি জল