অরূপ লাহা: অনলাইন প্রতারণার শিকার কাটোয়ার এক ব্যবসায়ী। একই দিনে তাঁর ৩টি অ্যাকাউন্ট থেকে ৪ দফায় উধাও হয়ে গেল মোট ২ লক্ষ ৫৪ হাজার ৬৪ টাকা। পূর্ব বর্ধমানের কাটোয়া শহরের মাধুবিতলা এলাকার বাসিন্দা পেশায় হার্ডওয়্যার ব্যবসায়ী প্রসেনজিৎ দত্ত। তার অ্যাকাউন্ট থেকে তিন দফায় এই বিপুল টাকা উধাও হয়ে গিয়েছে বলে অভিযোগ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্যান্ডেলের রং গেরুয়া, গাজোলে বাতিল দুয়ারে সরকারের ক্যাম্প!


গত ১২ সেপ্টেম্বর ওই টাকা ব্যাঙ্ক থেকে বেরি গিয়েছে বলে জানান প্রসেনজিৎ বাবু। তিনি জানান, তার ফোনে গত তিন মাস আগে হটষ্টার সাবস্ক্রাইব করেছিলেন। তিন মাস পেরিয়ে যাবার পর তার অজান্তে অ্যাকাউন্ট থেকে আবার তিন মাসের টাকা কেটে নেয় হটষ্টার সংস্থা। সেই টাকা ফেরত পাবার জন্য তিনি গুগল সার্চ করে একটি নম্বরে যোগাযোগ করেন। পরে অন্য একটি নম্বর থেকে প্রসেনজিৎ বাবুর সাথে যোগাযোগ করে নিজেকে হটষ্টার কর্মী বলে পরিচয় দেয় প্রতারক। হটষ্টারের টাকা ফেরত পাবার জন্য তাকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়।


এদিকে টাকা ফেরত পাওয়ার জন্য প্রসেনজিত্কে একটি অ্যাকাউন্টে ১ টাকা পাঠাতে বলা হয়। অ্যাপ ডাউনলোড করে ১ টাকা পাঠানো মাত্রই প্রসেনজিৎ বাবুর মোবাইল চলে যায় হ্যাকারদের দখলে। মোবাইলে ফোনপেতে  লিংক করা তিনটি অ্যাকাউন্ট থেকে চার দফায় মোট ২,৫৪,০৬৪ টাকা গায়েব হয়ে যায়।


প্রসেনজিৎ বাবু জানাচ্ছেন, হ্যাকাররা নিজেদের কন্ট্রোলে ফোন নিয়ে নেবার পর তিনি নিজে তার ফোনে কোন কাজ করতে পারছিলেন না। প্রথম দফায় একটি অ্যাকাউন্ট থেকে ৭৭,৯০৮ টাকা, দ্বিতীয় দফায় অন্য একটি অ্যাকাউন্ট থেকে আবার ৭৭, ৯০৮ টাকা, তৃতীয় ও চতুর্থ দফায় ৪৯,১২৩ এবং ৪৯,১২৩ টাকা তুলে নেয় প্রতারকরা। এরপর প্রসেনজিৎ বাবু ব্যাঙ্কে গিয়ে তার অ্যাকাউন্টগুলি লক করেন এবং কাটোয়া থানায় অভিযোগ দায়ের করেন। বুধবার বর্ধমান সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন প্রসেনজিৎ বাবু।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)