অর্ণবাংশু নিয়োগী: সন্দেশখালি জনস্বার্থ মামলায় শেখ শাজাহানের বিরুদ্ধে এখনও পর্যন্ত দায়ের হওয়া FIR এবং দাখিল করা চার্জশিট তলব করল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। মুখবন্ধ খামে সমস্ত FIR এবং চার্জশিট জমা দেবে রাজ্য। নির্দেশ প্রধান বিচারপতির। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন আদালতে প্রধান বিচারপতির কাছে ইডি আবেদন করে যে, শেখ শাহজাহানের বিরুদ্ধে যত FIR এবং চার্জশিট দাখিল হয়েছে সেগুলির কপি আমাদের দেওয়া হোক। ওই অভিযোগগুলোর তদন্ত আমরা করতে চাই না। কিন্তু আর্থিক দুর্নীতির তদন্তের স্বার্থে সেগুলি দেখার প্রয়োজন আছে। এর পাশাপাশি প্রিয়াঙ্কা টিব্রেওয়াল সওয়াল করেন, সন্দেশখালির তদন্তে কমিশন গঠন করা হোক। মহিলারা এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হচ্ছেন। একটা শাহজাহান জেলে আছে, কিন্তু ওখানে এখনও অনেক শাহজাহান আছে। সন্দেশখালির এই ঘটনার সঙ্গে প্রশাসনের সর্বস্তরের আধিকারিকরা যুক্ত আছেন, তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হোক। 


সওয়াল জবাবের প্রেক্ষিতে প্রধান বিচারপতি বলেন, "ধর্ষণের একটি অভিযোগও যদি সত্যি হয় তাহলে সেটা অত্যন্ত লজ্জাজনক। জাতীয় রিপোর্ট অনুযায়ী পশ্চিমবঙ্গ মহিলাদের জন্য সবথেকে সুরক্ষিত। এই অবস্থায় যদি একজন মহিলার অভিযোগও সত্যি হয় তাহলে সেটা দুর্ভাগ্যজনক। যদি কোনও একটি অভিযোগও সত্যি হয়, তাহলে পুলিস এবং প্রশাসনকে তার দায় নিতে হবে।" প্রসঙ্গত, সন্দেশখালিতে শেখ শাহজাহান ও তাঁর সঙ্গী উত্তম সর্দার, শিবু হাজরাদের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ এনেছেন মহিলারা।


আরও পড়ুন, Debasish Dhar: 'শীতলকুচি কাণ্ডে রাজ্যের এক বড় মাথার বিরুদ্ধে FIR', বিস্ফোরক দেবাশিস ধর! পাল্টা আক্রমণ মমতারও...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)