পিয়ালী মিত্র ও দেবারতি ঘোষ: জোর করে বড়মার 'ঘর দখল'! হামলার অভিযোগে শান্তনু ঠাকুরের বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিস, তখন দোষীদের শাস্তির দাবিতে ধরনায় বসার সিদ্ধান্ত নিলেন মমতাবালা ঠাকুর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  TMC | Midnapur: ভোটের আগে তৃণমূলে বড় ভাঙন, ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিবের দলের ৩০০ নেতা-কর্মী


ঘটনাটি ঠিক কী? ২০১৯ সালে প্রয়াত হন মতুয়াদের বড়মা বীণাপানি দেবী। যে ঘরে থাকতেন তিনি, সেই ঘর এখন কার দখলে থাকবে? ধুন্ধুমারকাণ্ড ঠাকুরনগরে।


বনগাঁর বিজেপি প্রার্থী, কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের বিরুদ্ধে সরব মমতাবালা ঠাকুর। তিনি আবার তৃণমূলের রাজ্যসভার সাংসদ। মমতাবালার দাবি, 'বিজেপির ক্যাডারদের নিয়ে এসেছিল। যে ভক্তেরা ওদের সঙ্গে আছে, পুরোটাই জি শ্রীরাম ভক্ত। মতুয়া হলে এ বাড়িতে জয় শ্রীরাম করত না'। তিনি বলেন, 'আমার ধরে আমি ঢুকতে পারছি না। শান্তনু ঠাকুর বিজেপির থেকে ক্ষমতা থেকে সন্ত্রাস করছেন। ভক্তদের আমি বাধা দিই না।  বাইরের লোক এসেছে, ভারতবর্ষের যেকোনও জায়গা থেকে বাধা হয়নি, প্রমাণ দেখাতে হবে তো। ৪টের সময়ে আমাদের মিছিল আছে। আমরা ধরনা বসছি ঠাকুরনগরে, বড়মার বাড়ির সামনে'।


এদিকে মমতাবালার ধরনার বসার সিদ্ধান্তকে আমল দিতে রাজি নন শান্তনু। তাঁর মতে, 'কিছু যায় আসে না। এটা ব্যক্তিগত স্বার্থে করা। ভক্তেরা দাবি করেছেন, বড়মা-র ঘর, পিআর ঠাকুরমশাইয়ের স্মৃতিবিজড়িত ঘর। এটা হেরিটেজ হোক, মন্দির সমতূল্য হোক। আমরা যাঁরা, আপাতত জীবিত মানুষ, তাঁরা যেন ওখানে বাস না করি, আমি তো মনে করি, খুব ভালো প্রস্তাব দিয়েছে। আমরা যাঁরা পরিবারে মেজর সদস্য, সেবায়ত, তাঁরা আমরা সম্মতি দিয়েছি। মমতা ঠাকুর সম্মতি দিলেও বা কী, না দিলেও বা কি, কোনও যায় আসে না'।



আরও পড়ুন:  Lok Sabha Election 2024 | Congress: ডিজিটাল স্ক্যাম! নির্বাচন কমিশনের দ্বারস্থ কংগ্রেস


ঘটনার সূত্রপাত গতকাল রবিবার রাতে। মমতাবালার অভিযোগ, সন্ধের পর শান্তনু ঠাকুরের উপস্থিতিতে তালা ভেঙে বড়মার ঘরে ঢোকার চেষ্টা করেন একদল দুষ্কৃতী। শারীরিকভাবে হেনস্থাও করা হয় তাঁকে। এরপর বড়মার ঘরে তালা ঝুলিয়ে দেন শান্তনু। গাইঘাটা থানায় অভিযোগ দায়ের মমতাবালা। সেই  অভিযোগের ভিত্তিতেই এবার মামলা রুজু করল পুলিস।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)