ওয়েব ডেস্ক: লালবাজার অভিযান ঘিরে আশার আলো দেখছে বিজেপি। এত মানুষের জমায়েতে খুশি কেন্দ্রীয় নেতৃত্ব। অমিত শা, রাজনাথ সিং, আরএসএস নেতৃত্বও ফোনে নিজেদের খুশির কথা জানিয়েছেন দিলীপ ঘোষকে। জুলাইয়ে রাজ্যে আসছেন ৩ রাজ্যের মুখ্যমন্ত্রী সহ ৩০ জন কেন্দ্রীয় নেতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জমায়েত থেকে শুরু করে মেজাজ। সাম্প্রতিক অতীতে এমন আন্দোলনে সামিল হয়নি বিজেপি। জড়ো হননি এত মানুষ। আর তাতেই আশার আলো দেখছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। অভিযানে কিছু ত্রুটি চোখে পড়লেও নেতৃত্বের কাছে আন্দোলন সফল। অমিত শা থেকে শুরু করে রাজনাথ সিং। রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে ফোনে নিজেদের উচ্ছ্বাস গোপন করেননি কেউই। শুভেচ্ছা জানিয়েছে আরএসএস নেতৃত্বও।


তবে এরপরেও বামেদের নবান্ন অভিযানের সঙ্গে লালবাজার অভিযানের তুলনা টানতে চাইছে না বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কারণ, চৌত্রিশ বছর রাজ্যের শাসনভার ছিল বামেদের হাতে। কাজেই সাংগঠনিক শক্তিতে অনেকটাই এগিয়ে তারা। কিন্তু বছরখানেক আগেও বিজেপির যা অবস্থা ছিল, তাতে এই ধরনের জমায়েত আগামী দিনে বাড়তি অক্সিজেন যোগাচ্ছে নেতৃত্বকে। জুলাইয়ে রাজ্যের ২০টি জেলায় মোদী সরকারের সাফল্য নিয়ে মেলা হবে। সেখানে অংশ নেবেন ৩ রাজ্যের মুখ্যমন্ত্রী সহ প্রায় ৩০ জন কেন্দ্রীয় নেতৃত্ব। এর পাশাপাশি দলীয় কর্মসূচিতেও অংশ নেবেন তাঁরা। রাজ্যের শাসকদলের প্রতি তীব্র আক্রমণ শানানোর নির্দেশ দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। (আরও পড়ুন- লালবাজার অভিযান: বিজেপিকে ঠেকাতে 'ব্যারিকেড' গড়বে পুলিস)