নিজস্ব প্রতিবেদন: আগেই রেড কর্নার অর্ডার জারি হয়েছিল। এবার গরুপাচারকাণ্ডে (Cattle summgling) বিনয় মিশ্রের (Binay Mishra) বিরুদ্ধে চার্জশিট পেশ করল CBI। এনামুলের (Enamul) থেকে বিনয়ের হাত ঘুরে টাকা পৌঁছত প্রভাবশালীদের কাছে। আসানসোল কোর্টে চার্জশিট (Chargesheet) জমা দিয়ে এমনটাই দাবি সিবিআইয়ের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২১ ফেব্রুয়ারি তাঁকে ফেরার ঘোষণা করে CBI. এরপর গত ২০ ফেব্রুয়ারি গরু পাচারকাণ্ডে জড়িত বিনয় মিশ্রের বিরুদ্ধে রেড কর্নার জারি করে সিবিআই। দীর্ঘদিন বেপাত্তা আন্তর্জাতিক গরু পাচার কাণ্ডের অন্যতম কিংপিন বিনয়। দুবাইতেই গা ঢাকা দিয়ে রয়েছে বিনয় মিশ্র, এ বিষয়ে একপ্রকার নিশ্চিত সিবিআই (CBI)। আর তাতেই জারি হয়েছিল রেড কর্নার। অর্থাৎ যেই দেশেই বিনয়কে হাতে পাবে পুলিস, তৎক্ষনাৎ তাঁকে গ্রেফতার করে দেশে ফেরাবে পুলিস। 


আরও পড়ুন:  আদিগঙ্গায় নেমে বিক্ষোভের জের, গ্রেফতার মইদুল ইসলাম


ইন্টারপোলের (Interpole) কাছে এই মর্মে আবেদন করা হয়েছে বলে সূত্রের খবর। এ নিয়ে তাদের সঙ্গে প্রতি মুহূর্তে যোগাযোগ রাখছে কেন্দ্রীয় গোয়েন্দারা। অবিলম্বে বিনয় হাতে নিতেই সক্রিয় সিবিআই। বিনয়কে পেলেই খোঁজ মিলবে পাচার কাণ্ডে লুকিয়ে থাকা আসল পান্ডার। জানা যাচ্ছে, দুবাই-এর কোথায় বিনয় মিশ্র রয়েছেন তাও হদিশ মিলেছে। বিনয়কে গ্রেফতার এখন শুধু সময়ের অপেক্ষা। 


উল্লেখ্য, রুজিরা-মেনকার ক্ষেত্রেও বিনয় মিশ্রের যোগ পেয়েছে সিবিআই, তাঁদের দফায়  দফায় জেরা করা হচ্ছে। পাশাপাশি বিনয় ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতেও তল্লাসি চালিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ।