আদিগঙ্গায় নেমে বিক্ষোভের জের, গ্রেফতার মইদুল ইসলাম

বকেয়া বেতন-সহ একাধিক দাবিতে একেবারে জলে নেমে মুখ্যমন্ত্রীকে ডেপুটেশন দিতে যাওয়ার চেষ্টা করেন পার্শ্বশিক্ষকরা।

Updated By: Feb 24, 2021, 10:57 AM IST
আদিগঙ্গায় নেমে বিক্ষোভের জের, গ্রেফতার মইদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদন: আদিগঙ্গায় (Adiganga) নেমে নেমে বিক্ষোভে গ্রেফতার মইদুল ইসলাম (Maidul Ishlam)। মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বাড়ি লাগোয়া আদিগঙ্গায় নেমে পার্শ্ব শিক্ষকদের ( Para Teacher) নজিরবিহীন আন্দোলনের জেরে গতকাল রাতে ধর্মতলা (Dharmatala) এলাকা থেকে গ্রেফতার করা হয় শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সাধারণ সম্পাদক মইদুলকে। গ্রেফতার করে লালবাজারের (Laalbazar) গুন্ডাদমন শাখা।

আজ মইদুলকে আলিপুর আদালতে (Alipur Court) তোলা হবে। মইদুলের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অশান্তি ছড়ানোর অভিযোগ আনা হয়েছে। আদিগঙ্গা ঘটনায় প্রথমে ৭ জনকে গ্রেফতার করা হলেও পরে তারা জামিন পান তাঁরা। আজ আদালতে জমায়েতের ডাক দিয়েছে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ। অশান্তির আশঙ্কা রয়েছে এলাকায়।

গত ১৬ ফেব্রুয়ারি পার্শ্বশিক্ষকদের নজিরবিহীন ডেপুটেশন (Deputation) জমা দেওয়ার ঘটনায় উত্তেজনা ছড়ায়। আদিগঙ্গায় নেমে বেনজির বিক্ষোভ দেখাতে থাকেন পার্শ্বশিক্ষকদের একাংশ। বকেয়া বেতন-সহ একাধিক দাবিতে একেবারে জলে নেমে মুখ্যমন্ত্রীকে ডেপুটেশন দিতে যাওয়ার চেষ্টা করেন পার্শ্বশিক্ষকরা। ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়। আদিগঙ্গা সাঁতরে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের চেষ্টাতেই এই পদক্ষেপ বলে জানিয়েছিলেন তাঁরা।