বিধান সরকার: পুকুর ভরাট হচ্ছে চোখের সামনে। নিষেধ করেও কোনও কাজ হচ্ছে না। পুলিস ব্যবস্থা না নিলে জমি মাফিয়াদের বিরুদ্ধে রাস্তায় নামার হুঁশিয়ারি দিলেন খোদ বিধায়ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত কয়েক মাসে শতাধিক পুকুর ভরাটের অভিযোগ পেয়েছেন, এমনটাই দাবি চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের। পুর কাউন্সিলরদের নিয়ে নিজে গিয়েছেন পুকুর ভরাট বন্ধ করতে। তাঁর দাবি, কিছু সমাজবিরাধী জমি মাফিয়া এসব করছে। ওদের ভয় পেলে চলবে না। প্রশাসন ও ভূমি রাজস্ব দফতরকে জানানো হয়েছে।


চুঁচুড়া শহরে  ২টি পুকুর ভরাটের অভিযোগ পেয়ে সোমবারই সেখানে যান অসিত মজুমদার। পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডের মনসাতলায় গিয়ে দেখেন সেখানে একটি পুকুরের অর্ধেক ভরাট হয়ে গিয়েছে। মাটি ও জঞ্জাল ফেলা হয়েছে পুকুরে। এনিয়ে বিধায়ক বলেন, যে-ই একাজ করে থাকুক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডেও একটি জায়গায় পুকুর ভরাট দেখাতে যান। স্থানীয়রা জানান, দীর্ঘ দিন ধরেই ওই জলাশয়টি ভরাট করা হচ্ছে। বাইকে নিয়ে মাঝে মধ্য়েই বহিরাগতরা আসে। ভয়ে কেউ কিছু বলতে পারে না। রবিবার ফের রাবিশ ফেলা শুরু হয়েছে।


বিধায়ক অসিত মজুমদার বলেন,২০১৯ সালের পর থেকে এখনো পর্যন্ত শুধু চুঁচুড়া শহরে প্রায় ১০০ পুকুর ভরাটের অভিযোগ পেয়েছি। সমাজ বিরোধীরা এসব করছে। পুলিস প্রশাসনকে অভিযোগ জানাব। প্রয়োজনে জেসিবি দিয়ে পুকুর খনন করা হবে। এলাকার মানুষকে বলব, গুন্ডা মস্তানকে ভয় পাবেন না। শহরকে বাঁচাতে চাই। জলাশয় বুজিয়ে পরিবেশ নষ্ট করতে দেব না। এতে আমার দলের লোক কেন আমার বাবা থাকলেও ব্যবস্থা নেব। ১৪ নম্বর ওয়ার্ডের গত বারের কাউন্সিলের বাবা সরাজ দাস মেয়ের হয়ে সব দেখাশোনা করতেন। তিনি বিষয়টি জানতেন। বিধায়ক বলেন তার বিরুদ্ধে দল ব্যবস্থা নিয়েছে। এবার তাকে টিকিট দেওয়া হয়নি।


পুকুর ভরাটের বিরুদ্ধে তৃণমূল বিধায়কের অভিযানকে কটাক্ষ করে বিজেপি সাধারণ সম্পাদক সুরেশ সাউয়ের অভিযোগ,
সকাল বেলায় অনেকে শরীর সুস্থ রাখতে দৌড়ায় আর চুঁচুড়ার বিধায়ক পুকুর ভরাট রুখতে দৌড়ান। তৃণমূলেরই তো সব এলাকায় জন প্রতিনিধি রয়েছে। তাহলে কি বুঝতে হবে তারাই মদত দিচ্ছে পুকুর ভরাটে। বিধায়ক তো নিজেই বলেছেন তাদের দলে চোর ডাকাত আছে তাহলে উনি কাদের বিরুদ্ধে পথে নামবেন। আসলে যে পুকুর ভরাটের প্রণামী বিধায়কের কাছে যায় না সেখানে উনি রুখতে ছোটেন। 


আরও পড়ুন-'কেন বারবার দল ছেড়ে যাচ্ছে, আত্মবিশ্লেষণ প্রয়োজন', সোশ্যালে 'বেসুরো' অনুপম


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)