নিজস্ব প্রতিবেদন: মণীশ শুক্লা হত্যাকাণ্ডে আজ চার্জশিট পেশ করল সিআইডি। জানা গিয়েছে, ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে। খুনের মাস্টারমাইন্ড সুবোধ সিং সহ ন-জনকে সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করা হয়েছে। তাঁদের নামের তালিকাও জমা দেবে সিআইডি। ওই অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত জারি থাকবে বলেই আদালতে জানাতে চলেছেন গোয়েন্দারা। FIR-এ যে তৃণমূল নেতাদের নাম ছিল, তাঁদের বিরুদ্ধেও মামলা চলবে বলেই সিআইডি সূত্রে খবর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: TMC-র বিরুদ্ধে BJP-র পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ, উত্তেজনা ছড়াল বারাবনিতে


১০ জন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে আগেই। বিজেপি(BJP)নেতা মণীশ শুক্লা(Manish Shukla)খুনে ধরা পড়ে মূল ষড়যন্ত্রকারী নাসির মণ্ডলও। উত্তর ২৪ পরগনার কল্যাণী হাইওয়ে-র(Kalyani Expressway)কাছ থেকে তাকে গ্রেফতার করে CID। তদন্তকারীদের দাবি, টিটাগড়ে বিজেপি নেতাকে খুনের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল নাসিরের। ঘটনার পর থেকে দীর্ঘদিন গা ঢাকা দিয়েছিল সে।


ঘটনার সূত্রপাত মাস দুয়েক আগে। সেদিনটা ছিল রবিবার। ভরসন্ধেবেলায় উত্তর ২৪ পরগনার টিটাগড়ে প্রকাশ্যে রাস্তায় দুষ্কৃতীদের গুলিতে ঝাঁঝরা হয়ে যান বিজেপি নেতা ও টিটাগড় পুরসভার কাউন্সিলর মণীশ শুক্লা(Manish Shukla)। ঘটনায় শোরগোল পড়ে যায় রাজ্যে। তৃণমূলের(TMC)বিরুদ্ধে পরিকল্পনামাফিক খুনের অভিযোগ তোলে বিজেপি(BJP)। এমনকী, নিহত নেতার দেহ রাজভবনে নিয়ে যাওয়ার চেষ্টা হয়। তদন্ত নেমে মণীশ শুক্লা খুনে বিহারের সুপারি কিলারদের জড়িত থাকার কথা জানতে পারেন সিআইডি আধিকারিকরা। শুরু হয় ধরপাকড়ও।


সূত্রের খবর, অক্টোবর মাসের শেষের দিকে পাঞ্জাব(Punjab)থেকে তিনজন শার্প শুটারকে গ্রেফতার করেন CID আধিকারিকরা। ধৃতেরা বিহারের ছাপরার বাসিন্দা। প্রথমে একজনকে গ্রেফতার করা হয়। তাকে জেরা করে বাকী দু'জনের সন্ধান পান রাজ্য গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। পরে ধরা পড়ে অন্যতম মূল ষড়যন্ত্রকারী নাসির মণ্ডল। আদপে সে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর বাসিন্দা।