নিজস্ব প্রতিবেদন: কোথাও রাস্তায় জ্বলছে টায়ার।কোথাও ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে দোকান। কোথাও পথ অবরোধ করে জ্বালানো হচ্ছে কুশপুতুল। নাগরিকত্ব আইনের প্রতিবাদে এভাবেই রবিবারও তাণ্ডব চলল রাজ্যজুড়ে।শুক্র-শনি পার করে রবিবার। নাগরিকত্ব আইনের প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ। রাস্তা আটকে,টায়ার জ্বালিয়ে কার্যত তাণ্ডব চলল রাজ্যজুড়ে। যদিও পুলিস -প্রশাসন হস্তক্ষেপে পরিস্থিতি হাতের বাইরে যায়নি বলে দাবি প্রশাসনের। এদিন রাজ্যের কয়েকটি জেলায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সকাল থেকে দক্ষিণ ২৪ পরগনা মহেশতলার ডাকঘর মোড়ে জড়ো হন বিক্ষোভকারীরা। শুরু হয় রাস্তা আটকে অবরোধ। বজবজ ট্যাঙ্ক রোডে আগুন জ্বালিয়ে দেওয়া হয়। ক্যানিং বাজারে মোদী-শাহের কুশপুতুল পোড়ানো হয়। অবরোধের জেরে আধঘণ্টা থমকে যায় যানবাহন।


আগুন জ্বলল উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার রাস্তাতেও। মসলন্দপুরের মগরা, কলসুর, আনারপুরে দফায় দফায় অবরোধ করেন বিক্ষোভকারীরা। টায়ার জ্বালিয়ে চলে নাগরিকত্ব আইনের প্রতিবাদ


বিক্ষোভকারীদের তাণ্ডবে ধুন্ধুমার মালদহের বৈষ্ণবনগরে। ৩৪ নম্বর জাতীয় সড়কের টোল প্লাজায় দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ।


বিক্ষোভে নামে তাণ্ডব বীরভূমেও। সাঁইথিয়ার বাতাসপুরে রাস্তা অবরোধ করে বিক্ষোভকারীরা।পুলিস পৌছলে দুপক্ষের মধ্যে ধুন্ধুমার বেধে যায়।


হাওড়ায় শনিবারের ক্ষত পুরোপুরি মেলায়নি। তারইমধ্যে ডোমজুড়ে লিচুতলায় নতুন করে গণ্ডগোল। টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান প্রতিবাদকারীরা। পুলিস গিয়ে অবরোধকারীদের হঠিয়ে দেয়। জগত্‍বল্লভপুরে বড়গাছিয়া লেবভেল ক্রসিংয়ের কাছে রাস্তায় আগুন ধরিয়ে দেন বিক্ষোভারীরা। কালো পতাকা নিয়ে চলে স্লোগানিং।


প্রতিবাদের একইছবি নদিয়াতে। CAA-এর বিরোধিতায় পথে নামেন চাপড়ার মানুষ। রাস্তায় টায়ার জ্বালিয়ে শুরু হয় বিক্ষোভ।


অবরোধকারীদের তাণ্ডবে আধঘণ্টা স্তব্ধ হয়ে যায় বাঁকুড়া-দুর্গাপুর রাজ্য সড়ক। রাস্তা আটকে নাগরিক আইনের প্রতিবাদ করতে থাকেন বিক্ষোভকারীরা। বাঁকুড়া সদর থানার পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।



নাগরিকত্ব আইনের ক্ষোভের রেশ শিলিগুড়িতেও। ফাঁসিদেওয়ার ঘোষপুকুর টোল গেটের সামনে মোদী কুশপুতুল পোড়ান বিক্ষোভকারীরা। ৩১ নং জাতীয় সড়কে টায়া জ্বালিয়ে চলে বিক্ষোভ।বেশকিছুক্ষণের জন্য ৩১ নং জাতীয় সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।


আরও পড়ুন- উলুবেড়িয়া স্টেশনে তাণ্ডবে জড়িত দুষ্কৃতীদের ধরতে গিয়ে মার খেলেন পুলিসের আইসি