জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডে অভিযুক্ত সিভিক ভল্যান্টিয়ার সঞ্জয় রায়কে নিয়ে তোলপাড় গোটা রাজ্য। পাশাপাশি রাজ্যের বিভিন্ন জায়গায় সিভিক ভল্যান্টিয়ারদের দৌরাত্মেরও অভিযোগ ওঠে। তবে সবাই সঞ্জয় রায় নন। বাংলায় রয়েছেন ওয়াসিকুল ইসলামের মতো তরুণও। মানুষের প্রাণ বাঁচাতে প্রাণ দিলেন ওয়াসিকুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কুম্ভমেলায় মুসলিমরা দোকান খুললে চুপ করে থাকব না, হুঁশিয়ারি সাধুসন্তদের


গঙ্গা ভাঙনে বিপর্যস্ত মুর্শিদাবাদের বিভিন্ন এলাকা। সেরকমই একটি জায়গা হল মুর্শিদাবাদের তারানগর। গঙ্গার ভয়াবহ ভাঙনে তলিয়ে যাওয়ার হাত থেকে তারানগরের একাধিক বাসিন্দাকে বাঁচানোর পরে নিজেই গঙ্গার জলে তলিয়ে গেলেন ওয়াসিকুল। লালগোলা থানার ডিআইবিতে কর্মরত সিভিক ভলান্টিয়ার ওয়াসিকুল ইসলাম (৩৫)। তাঁর বাড়ি রাধাকৃষ্ণপুর গ্রামে। সোমবার সন্ধের এই মর্মান্তিক ঘটনায় নিখোঁজ ওয়াসিকুল।


সম্প্রতি তারানগরে ভয়ংকর আকার নিয়েছে গঙ্গা ভাঙন। সোমবার সন্ধেয় নতুন করে ভাঙন দেখা দেয়। সেই সময় এলাকার বেশ কিছু যুবক নদীর পাড়ে দাঁড়িয়ে মোবাইলে ভাঙনের ছবি তুলছিলেন। খবর পেয়ে ডিআইবির কর্মী ওয়াসিকুল এলাকায় গিয়ে নদীর ধারে দাঁড়িয়ে থাকা লোকজনকে সেখান থেকে সরানোর কাজ শুরু করেন। ওই সময় এলাকায় তাঁর ডিউটি না থাকলেও গঙ্গার ভাঙনে সাধারণ মানুষ তলিয়ে যেতে পারেন, এই আশঙ্কায় তিনি বাড়ির খুব কাছেই ওই এলাকায় চলে যান। গঙ্গার পাড়ে দাঁড়িয়ে থাকা মানুষদের একে একে সরিয়েও দেন তিনি।


প্রত্যক্ষদর্শীরা জানান, ওয়াসিকুল যখন গ্রামবাসীদের সরিয়ে দিচ্ছিলেন সেই সময়ে হঠাৎই নদীপাড়ের একটি বড় অংশ নদীতে ধসে পড়ে। চারজন নদীতে তলিয়ে যান। বাঁশ এবং লাঠি ফেলে দু’জনকে কোনওরকমে উদ্ধার করতে পারলেও ওয়াসিকুল এবং আরও একজন নদীতে তলিয়ে যান।


লালগোলা ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ মোতাহার হোসেন রিপন বলেন, স্থানীয় মানুষদের কাছ থেকে জানতে পেরেছি দুর্ঘটনার ঠিক আগের মুহূর্তেও ওয়াসিকুল নদীর পাড় থেকে অনেককেই নিরাপদ দূরত্বে সরিয়ে দেন। কিন্তু এই কাজ করতে গিয়ে লক্ষ্য করেননি যে, নিজে যেখানে দাঁড়িয়ে তার ঠিক পেছনেই মাটির অংশ বসে যেতে শুরু করেছে। চোখের নিমেষে মাটির বেশ বড় অংশ নদীগর্ভে চলে যায়। সেই সঙ্গে ওয়াসিকুলও নদীতে তলিয়ে যান।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)