নিজস্ব প্রতিবেদন : দিল্লি থেকে কলকাতায় ফিরেই নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে উপস্থিত রয়েছেন মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, ডিজি, এডিজি আইন-শৃঙ্খলা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সূত্রে খবর, আসানসোল-রানিগঞ্জের পরিস্থিতি নিয়ে আলোচনার জন্যই বৈঠক ডাকেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে শনিবার হনুমান জয়ন্তী। বৈঠকে তা নিয়েও কথা হতে পারে। উল্লেখ্য, বুধবারই দিল্লিতে বসে মুকুল রায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে তোপ দাগেন। বলেন, কর্তব্য পালন না করে প্রধানমন্ত্রী হওয়ার জন্য দিল্লিতে ঘুরছেন মমতা। এরপরই এদিন দিল্লি থেকে কলকাতা ফিরে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


আরও পড়ুন, 'রকের ভাষায় কথা', নাম না করে বাবুলকে কটাক্ষ পার্থর


রবিবার থেকেই অশান্ত রানিগঞ্জ। মঙ্গলবার থেকে উত্তেজনা ছড়ায় আসানসোলেও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রানিগঞ্জে আধাসেনা মোতায়েনের দাবি জানান স্থানীয় সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। বাবুলের দাবির প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে যোগাযোগও করা হয় নবান্নের সঙ্গে।


আরও পড়ুন, আসানসোল-রানিগঞ্জে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত বাহিনী, দায়িত্বে সিদ্ধিনাথ-শামিম জুটি


যদিও, কেন্দ্রের প্রস্তাব নবান্ন পত্রপাঠ খারিজ করে দেয়। এরপর বুধবারই সিদ্ধিনাথ-শামিম জুটির নেতৃত্বে রানিগঞ্জ-আসানসোলেরঅশান্ত এলাকায় বিশেষ প্রশিক্ষিত বাহিনী পাঠানোর সিদ্ধান্ত নেয় নবান্ন।