জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনি ট্রেনের টিকিট বুক করলেন। আপনার টিকিট কনফার্ম হওয়া দেখে আপনি বেশ নিশ্চিন্তে রয়েছেন। মজায় মজায় ট্রেনযাত্রা করবেন ভাবছেন। কিন্তু যাত্রার দিনে স্টেশনে গিয়ে দেখলেন আপনার কনফার্ম হওয়া সিটই নেই সেখানে। এরকম ঘটনা সত্যিই ঘটেছে, তাও আবার ১৮ জন যাত্রীর সাথে। ভারতীয় রেলব্যবস্থার এরকম সিদ্ধান্ত দেখে হতভাগ সকলে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, North Bengal Medical College: সুপার স্পেশাল্যাটি ব্লকই থ্রেট কালচারের 'আঁতুড়', সরব মেডিক্যাল কলেজের চিকিত্‍সকরা


হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেসে এই ঘটনার সম্মুখিন হয়েছেন অনেকে। চার্ট প্রস্তুত হয়ে যাওয়ার পরেও তাদের সিট ওই কামরায় ছিলনা। ওই ট্রেনেই টিকিট কেটেছিলেন কলকাতা হাইকোর্টের আইনজীবী মিজানুল কবির।  তিনি অভিযোগ করে বলেন, তার নিশ্চিত সংরক্ষিত টিকিট থাকা সত্ত্বেও, কোচ D2-এ নির্দিষ্ট আসন (আসন নম্বর ১০৪) পাওয়া যায়নি। এই সমস্যার মুখোমুখি হয়ে, তিনি ডিআরএম (হাওড়া) এর সাথে যোগাযোগ করলে তাকে জানানো হয় যে, বিশেষ কারনবশত ১০৮ আসনের পরিবর্তে ট্রেনে ৯০ আসনের কামরা যুক্ত করা হয়। এর ফলে, ৯১ থেকে ১০৮ নম্বর আসনগুলোকে ওয়েটলিস্টে পরিণত করা হয়। তিনি আরও বলেন,  চার্ট প্রস্তুতির পর এ ব্যাপারে কোনো তথ্য যাত্রীদের কাছে সরবরাহ করা হয়নি, এবং তার রেজিস্টার্ড মোবাইল নম্বরে কোনো আপডেটও পাঠানো হয়নি। এই একই সমস্যা আরও অনেকজন যাত্রীর সাথে ঘটেছে, যাদের মধ্যে অনেকেই ছিলেন বয়স্ক ও শিশু যাত্রী। এমন পরিস্থিতিতে যাত্রীদের বিশাল হয়রানির সম্মুখীন হতে হয়েছে, কারণ তারা নিশ্চিত টিকিট থাকা সত্ত্বেও কোনো আসন পাননি। 


আরও পড়ুন, Anubrata Mandal: জামিন অনুব্রতের! এবার কি 'কারামুক্ত' কেষ্ট? পুজোর আগেই ফিরছেন বীরভূমে?


ভারতের একটা বৃহৎ অংশ রেলযাত্রার ওপর নির্ভরশীল। এমন পরিস্থিতিতে ভারতীয় রেলের যাত্রীদের প্রতি এই ধরনের ঘটনা হয়রানি ছাড়া আর কিছুই নয় বলে মন্তব্য করেছেন নিত্যযাত্রীদের একাংশ।  



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)