নিজস্ব প্রতিবেদন: রাজ্যে তৃণমূলের সঙ্গে কোনও জোট নয়। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস নেতৃত্বের দাবি হাইকম্যান্ড মেনে নিয়েছে বলে খবর। তবে লোকসভা নির্বাচনে বামেদের সঙ্গে কোনও জোট হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত হয়নি এদিনের বৈঠকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা নির্বাচনে দলের রণকৌশল ঠিক করতে শনিবার দিল্লিতে ছিল কংগ্রেসের গুরুত্বপূর্ণ বৈঠক। সেই বৈঠকে পশ্চিমবঙ্গ থেকে হাজির ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ও কংগ্রেসের পরিষদীয় দলনেতা আবদুল মান্নান। বৈঠকে প্রত্যেক রাজ্যের নেতৃত্বের সঙ্গে আলাদা করে বৈঠক করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তেমনই বৈঠকে সোমেন ও মান্নানের সঙ্গে পশ্চিবঙ্গের রণনীতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। 


সিবিআইয়ের মুখোমুখি রাজীব কুমার, আইনজীবীর উপস্থিতিতেই কথাবার্তার আর্জি কমিশনারের


বৈঠক শেষে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, আমরা আমাদের দাবির কথা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে জানিয়েছি। তাঁকে বলেছি, কী ভাবে এরাজ্যে কংগ্রেসের সর্বনাশ করছে তৃণমূল। লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে কংগ্রেস - তৃণমূল জোট হলে যে দলের আরও ক্ষতি হবে তাও বুঝিয়ে বলেছি তাঁকে। সব শুনে রাহুল গান্ধী জানিয়েছেন, লোকসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে কোনও জোট নয়। 


তবে বামেদের সঙ্গে রাজনৈতিক জোট হবে কি না তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন সোমেনবাবু। তিনি বলেন, এব্যাপারে কথা হয়েছে। তবে আরও আলোচনার দরকার আছে। আলোচনার করে উপযুক্ত সময়ে এব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।