সিবিআইয়ের মুখোমুখি রাজীব কুমার, আইনজীবীর উপস্থিতিতেই কথাবার্তার আর্জি কমিশনারের

পুলিস কমিশনারের আইনজীবী সিবিআইয়ের আইনজীবীর কাছে আর্জি জানিয়েছেন, মঙ্গলবার রাজ্যে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। এই অবস্থায় শিলংয়ে অনির্দিষ্টকালের জন্য রাজীব কুমারের থাকা সম্ভব নয়

Updated By: Feb 9, 2019, 12:17 PM IST
সিবিআইয়ের মুখোমুখি রাজীব কুমার, আইনজীবীর উপস্থিতিতেই কথাবার্তার আর্জি কমিশনারের

নিজস্ব প্রতিবেদন: অবশেষে শিলংয়ে সিবিআই আধিকারিকদের মুখোমুখি রাজীব কুমার। তাঁর সঙ্গে কথা বলার জন্য দিল্লি থেকে এসেছেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার দশ সদস্যের একটি দল।

আরও পড়ুন-বিজ্ঞাপনে প্রধানমন্ত্রীর পাশে নাম! মানহানির অভিযোগ দায়ের তৃণমূল বিধায়কের

শুক্রবার সকালেই কলকাতা পুলিস কমিশনারের আইনজীবী সিবিআইয়ের আইনজীবীর কাছে আর্জি জানিয়েছেন, মঙ্গলবার রাজ্যে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। এই অবস্থায় শিলংয়ে অনির্দিষ্টকালের জন্য রাজীব কুমারের থাকা সম্ভব নয়। ওইসময় পুলিস কমিশনারের শহরে থাকা প্রয়োজন। পাশাপাশি রাজীব কুমারের সঙ্গে যখন কথা হবে তখন তাঁর আইনজীবীকে থাকতে দিতে হবে। এখন ওই দুই আর্জি কেন্দ্রীয় তদন্ত সংস্থা মানে কিনা সেটাই দেখার।

কলকাতা থেকে রাজীব কুমারের সঙ্গে এসেছেন তাঁর আইনজীবী, ডিসি এসটিএফ মূরলীধর শর্মা ও অ্যাডিশনাল কমিশনার অব পুলিস জাভেদ শামিম। দিল্লির সিবিআআইয়ের যে টিম এসেছে সেখানে রয়েছেন সারদাকাণ্ডে তদন্তকারী অফিসার তথগত বর্ধন ও সিবিআইয়ের এক এসপি পি কে কল্যাণ এসেছেন।

আরও পড়ুন-অক্সিজেনের অভাবে শিশু মৃত্যুর অভিযোগ, উত্তেজনা এনআরএস হাসপাতালে

উল্লেখ্য, ২০১৭ সালে নভেম্বর মাসে রাজীব কুমার দিল্লিতে সিবিআই প্রধান অলোক বর্মাকে চিঠি লিখে জানান, সারদাকাণ্ডে যে দল তদন্ত করছে তারা নিরপেক্ষভাবে কাজ করছে না। এখন নতুন সিবিআই প্রধান হয়েছেন ঋষিকুমার শুক্লা। তিনি ওই অভিযোগের কথা মাথায় রেখে সিবিআইয়ের দলে রেখেছেন স্পেশাল ইউনিটের একজন এসপি জগরূপ গুসিনহা-কে। তাঁর কাজই হল রাজীব কুমারের সঙ্গে যে কথা হবে তা নজরে রাখা।

আপাতত সিবিআই অফিসের ভেতরেই রয়েছেন রাজীব কুমার। অন্যদিকে, মূরলীধর শর্মা ও জাভেদ শামিমকে অফিসের বাইরে অপেক্ষা করছেন।

.