কিরণ মান্না: ৭০ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে কাঁথিতে ৯ বছরের শিশুকে অপহরণ। ওড়িশার গ্যাঞ্জাম রেল স্টেশন থেকে শেষমেশ অপহৃত শিশুসহ অপহরণকারীকে গ্রেফতার করল পুলিস। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও মন্ত্রী অখিল গিরির এলাকা কাঁথি শহর থেকে এই ধরনের ঘটনা প্রথম হল বলে দাবি এলাকার মানুষজনদের। ঘটনাকে ঘিরে ইতিমধ্যে আতঙ্ক উদ্বেগ ও চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Coochbehar: মৃত্যু কোচবিহারের নির্যাতিতার, দেহের 'দখল' নিতে কিশোরীর বাবাকে নিয়ে দড়ি টানাটানি TMC-BJPর!


কাঁথির অপহৃত তৃতীয় শ্রেণীর ছাত্র 'ন'বছরের শিশুপুত্র'কে উদ্ধার করার পরেই চাঞ্চল্যকর তথ্য উদঘাটন করল কাঁথি থানার পুলিস। কাঁথির শহরের মেছেদা বাইপাস থেকে নিখোঁজ 'ন'বছরের শিশুপুত্র'কে উদ্ধার করে পুলিস। শিশুকে অপহরণকারী অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে। শিশুকে অপহরণ করে লক্ষ লক্ষ টাকা মুক্তিপণ চাওয়ার অভিযোগের কথা জানিয়েছেন কাঁথি মহাকুমা অতিরিক্ত পুলিশ সুপার মানব সিঙ্গল। এমন অভিযোগ আসার পরই কাঁথি শহরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।


বুধবার ভোররাতে প্রতিবেশী রাজ্য ওড়িশার গঞ্জাম রেল স্টেশন সংলগ্ন এলাকা থেকে অপহৃত শিশুকে উদ্ধার করে ও অভিযুক্ত অপহরণকারী যুবককে গ্রেফতার করে। কাঁথি থানার সূত্রে খবর, অভিযুক্ত শিশু অপহরণকারী যুবকের নাম সঞ্জীব শীট। তাঁর বাড়ী পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা গ্রামে। শিশুর বাবা-মা জানিয়েছেন, শিশুকে অপহরণ করার চক্রান্ত করেই ১০-১২ দিন আগেই দোকানে এসে বাবার সঙ্গে পরিচয় শুরু করে অপহরণকারী যুবক। দোকানের কাজ থেকে শুরু করে পরিবারের সদস্যদের সঙ্গে গভীর সম্পর্ক গড়ে তুলে অপহরণকারী যুবক।


গত ১২ ই জুলাই দুপুরে কাঁথির মেছেদা বাইপাসের বাবার দোকান থেকে নিখোঁজ হয় ওই 'ন'বছরের শিশু। ওই শিশুকে বাড়িতে নিয়ে যাবে বলে অপহরণকারী যুবক উধাও হয়ে যায়। তারপরেই উদ্বিগ্ন বাড়ে শিশুর পরিবারে সদস্য থেকে আত্মীয়রা। অপহরণকারীকে ফোন করলে মোবাইলে অফ। বাধ্য হয়ে শিশুর বাবা কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়েই নড়ে চড়ে বসে কাঁথি থানার পুলিস। কোনমতেই অপহরণকারী যুবকের কোথাও সন্ধান পাওয়া যাচ্ছিল না।


গত সোমবার শিশুর মা'কে ফোন করে ওই অপহরণকারী। ফোনে জানায়, ৭০ লক্ষ টাকা দিলে তার ছেলেকে ফিরে পাবেন। এত টাকা কোথায় পাবে পরিবারের সদস্যরা জানালে, পরে তা কমিয়ে ৫০ লক্ষ টাকা দিতে হবে বলে জানিয়ে দেয় অপহরণকারী। সেই অনুসারে শিশুর পরিবারকে জানায় কাঁথির পিছাবনীতে লালরঙের একটি গাড়ি যাবে, সেই গাড়িতে গোপনে ৫০ লক্ষ টাকা তুলে দিতে হবে। দ্রুত পরিবারের সদস্যরা সেই মোবাইল নম্বরটি কাঁথি থানায় জানায়।


অভিযোগ পেয়ে মোবাইল ফোনের টাওয়ার লোকেশন সূত্র ধরে তদন্ত চালিয়ে জানতে পারে ওড়িশায় রয়েছে অভিযুক্ত। কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাসের নেতৃত্বে পুলিসের তদন্তকারী দল ওড়িশায় পৌঁছায়। সেখানকার গ্যাঞ্জাম পুলিসের সহযোগিতায় রেল স্টেশন থেকে অপহৃত শিশুকে উদ্ধার করে ও অভিযুক্ত অপহরণকারীকে গ্রেফতার করে। এই ধরনের অপহরণের ঘটনা কাঁথি শহরে অর্থাৎ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও মন্ত্রী অখিল গিরির এলাকায় এই প্রথম হল বলে মনে করছে পুলিস প্রশাসন।



আরও পড়ুন, Malbazar: হাতির হানায় বছরদু'য়েক আগেই ভেঙেছিল স্কুলবাড়ি, এখনও টিনের ঘরেই পঠন-পাঠন...


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)