নিজস্ব প্রতিবেদন: উদ্বেগ বাড়ছে।  রাজ্যে ফের আক্রান্তের খোঁজ। উত্তর ২৪ পরগনার বেলঘরিয়ার বাসিন্দার শরীরে মিলল করোনার সংক্রমণ। জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ২৩ মার্চ তাঁকে বেলঘরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বছর ৫৭-র ওই প্রৌঢ়কে। ২৬ তারিখ থেকে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। ৩০ মার্চ তাঁর নমুনা সংগ্রহ করে পাঠানো হয় নাইসেডে। এরপর আজ রিপোর্ট এলে তাতে সংক্রমণের উপস্থিতির কথা জানা গিয়েছে।এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রতিবেশীদের সূত্রের খবর, রথতলা মোড়ে এই ব্যক্তির রোলের দোকান রয়েছে। বেলঘরিয়ার এই হাসপাতালেই ডায়ালিসিস চলতো এই রোল বিক্রেতার। পারিবারিক এবং পাড়া থেকে খোঁজ নিয়ে দেখা যাচ্ছে গত দু'মাসে বেলঘড়িয়ার বাইরে তিনি কোথাও যাননি। স্থানীয় এবং স্বাস্থ্য ভবন সূত্রে খবর গত আড়াই মাস এই ব্যক্তির বেলঘড়িয়ার বাইরে কোথাও যাননি। তাহলে কীভাবে সংক্রমণ? সেটাই এখন মাথা ব্যথার কারণ স্বাস্থ্য ভবনের। ইতিমধ্যেই ওই হাসপাতালে চিকিৎসা যুক্ত দুই চিকিৎসক নার্স এবং স্বাস্থ্য কর্মীদের হাসপাতালে মধ্যেই কোয়ারান্টিনে রেখে দেওয়া হয়েছে।


একইসঙ্গে হাসপাতালের তরফে জানা যাচ্ছে, ইতিমধ্যেই পরিবারের সকলকেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পরে স্বাস্থ্য ভবন যেমন নির্দেশ দেবে তেমনভাবে পরবর্তী পদক্ষেপ করানো হবে। এ ক্ষেত্রে উল্লেখ্য ইতিমধ্যেই এমন ৯ জনকে পাওয়া গিয়েছে যাঁদের কোনও ট্রাভেল হিস্ট্রি নেই। তাহলে কি স্টেজ থ্রিতে এগোচ্ছে ভারত? উদ্বিগ্ন স্বাস্থ্যমহল।