নিজস্ব প্রতিবেদন: টানা লকডাউনের পর খুঁড়িয়ে স্বাভাবিক হচ্ছে জনজীবন। কনটেনমেন্ট এলাকায় ৩০ জুন পর্যন্ত থাকবে লকডাউন। অন্য জায়গায় শুরু হয়েছে আনলক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে, রাজ্যে করোনায় মৃত্যু সংখ্যা যেন কমছেই না। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারালেন ১৭ জন। গত ৬ জুনও মৃত্যু হয়েছিল ১৭ জনের। তার পর কিছুটা কমলেও ফের বাড়ল মৃত্যুর সংখ্যা। তবে সোমবারের তুলনায় মঙ্গলবার করোনা আক্রান্তের সংখ্যা খানিকটা কমলো। মঙ্গলবার ছিল ৩৭২, বুধবার হল ৩৪৩।


আরও পড়ুন-আর কোনও সমস্যা নেই, আগামিকাল থেকে শুরু সিরিয়ালের শুটিং, জানালেন অরূপ


রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪৩ জন। সোমবার এই সংখ্যাটা ছিল ৩৭২। মৃত্যু হয়েছিল ১০ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারালেন মোট ৪৩২ জন। বুধবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯,৩২৮। সুস্থ হয়েছেন ৩,৭৭৯। গোটা দেশে সুস্থ হওয়ার সংখ্যা আক্রান্তের সংখ্যা কম। বর্তমান সময়ে এটা একটা ভালো খবর। রাজ্যে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার হার ৪০.১৫ শতাংশ।


আরও পড়ুন-ফের শ্রমিক স্পেশালে মৃত্যু, খড়গপুরে সদ্যজাত ও বাবা-মাকে নামিয়ে দিয়ে চলে গেল ট্রেন


এখনও পর্যন্ত রাজ্যে করোনায় যতজনের মৃত্যু হয়েছে তার অধিকাংশই কলকাতার।  গত ২৪ ঘণ্টায় যে ১৭ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ১০ জনই কলকাতার। ১০ জুনের বুলেটিন অনুযায়ী কলকাতায় এখনও পর্যন্ত মৃত্য হয়েছে ২৭৫ জনের। হাওড়ায় মৃত্যু হয়েছে ৫৫ জনের। কলকাতায় সক্রিয় করোনা আক্রান্ত ১৬৩২, হাওয়াড়ায় ৯২৬। ফলে মহানগরী নিয়ে উদ্বেগ বাড়ছে বলা যায়। রাজ্যে এখনও পর্য্নত সক্রিয় করোনা আক্রান্ত ৫১১৭।