নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। পরিস্থিতি বুঝে শুক্রবার রাজ্যে আরও ১১টি কোভিড হাসপাতাল খোলার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সাগরদত্ত মেডিক্যাল কলেজকে এবার ৫০০ বেডের সম্পূর্ণ কোভিড হাসপাতালে রূপান্তরিত করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই মধ্যে আজ ৬ জুন রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৪৩৫ জন। শুক্রবার এই সংখ্যা ছিল ৪২৭।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্রেসক্রিপশনে থাকতে হবে কোভিড টেস্টের পরামর্শ, পরীক্ষা করে দেবে শহরের এই ল্যাব


রাজ্য স্বাস্থ্য দফতরের মেডিক্যাল বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টার নতুন করে করোনা আক্রান্ত হলেন ওই ৪৩৫ জন। মৃত্যু হয়েছে আরও ১৭ জনের। শুক্রবার রাজ্যে মৃত্যুর সংখ্যা ছিল ১১। সবেমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হল ৩১১ জনের। কো-মরবিটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের।


দেখুন, কোন জেলায় আক্রান্তের সংখ্যা কত



বুলেটিন অনুযায়ী রাজ্যে ৬ জুন শনিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭,৭৩৮ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪,২৩৬ জন। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার হার ৪০.৩০ শতাংশ।


আরও পড়ুন-তৃণমূলে ফের ভাঙন সময়ের অপেক্ষা! বিজেপিতে যোগাযোগ দুই হেভিওয়েট নেতা-মন্ত্রীর


অন্যদিকে, রাজ্যে গত ৫ জুন পর্যন্ত স্যাম্পেল টেস্ট হয়েছে ২,৫১,৫১৭টি। ৬ জুন স্যাম্পেল টেস্ট হয়েছে ৯,৭৭১টি। সবেমিলিয়ে ৬ জুন পর্যন্ত স্যাম্পেল টেস্ট হয়েছে ২,৬১,২৮৮টি। এর মধ্যে পজিটিভ কেসের হার ২.৯৬ শতাংশ। এখনও পর্যন্ত রাজ্যে কোভিড চিকিত্সার জন্য ৬৯টি হাসপাতাল কাজ করছে। স্যাম্পেল টেস্ট হচ্ছে ৪২টি ল্যাবে।