নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের এই সময়ে রাজ্যের বহু জায়গায় বাজার থেকে উধাও বেশকিছু ওষুধ। এতে রীতিমতো দুঃশ্চিন্তায় কোভিড আক্রান্তদের পরিবার। পরিস্থিতি খতিয়ে দেখতে আজ বাঁকুড়া শহরের একাধিক ওষুধের দোকানে তল্লাসি চালালেন ড্রাগ কন্ট্রোল বিভাগের আধিকারিকরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ধর্মতলায় বাসের জন্য লাইনে বাড়ি ফিরতে মরিয়া যাত্রীরা, চলছে টিকিটের কালোবাজারি   


কোভিড পরিস্থিতিতে বাঁকুড়া(Bankura) বাজারে অমিল ভিটামিন সি, জিঙ্ক, ডক্সিসাইক্লিনের মতো ওষুধ। অনেকেই ওইসব ওষুধ বাড়িতে কিনে মজুত করছেন। এতে হঠাত্ করেই বেড়ে গিয়েছে ওইসব ওষুধের চাহিদা। পাশাপাশি তৈরি হয়েছে আকালও।


ওষুধের আকালের অভিযোগ পাওয়ার পর আজ শহরের ওষুধ দোকানগুলিতে অভিযান চালান ড্রাগ কন্ট্রোল বিভাগের ডেপুটি ডাইরেক্টর জয়ন্ত চৌধুরীর নেতৃত্বে একদল আধিকারিক। দোকানে গিয়ে স্টক ও অন্যান্য বিষয় খতিয়ে দেখেন তারা।


আরও পড়ুন- জুনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা স্থগিত, জানাল শিক্ষা দফতর


এদিন ওই অভিযান শেষে বেশকিছু অষুধের জোগান কম থাকার কথা স্বীকার করে নেন আধিকারিকরা। কীভাবে তা বাজারে ফের ফিরিয়ে আনা যাবে তার কিছু পদক্ষেপের কথাও তাঁরা জানান। জানানো হয়, ইতিমধ্যেই ড্রাগ কন্ট্রোলের তরফে প্রেসক্রিপশন ছাড়া করোনার(Covid Drug) কোনও ওষুধ বিক্রি করতে নিষেধ করা হয়েছে ব্যবসায়ীদের। পাশাপাশি ভিটামিস সি, জিঙ্ক একজনকে দুপাতার বেশি বিক্রি করতে নিষেধ করা হয়েছে। ওষুধ সরবারহকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করে জোগান বাড়ানোর চেষ্টাও চালানো হচ্ছে বলে তাঁরা জানান।