নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও লাফিয়ে বাড়ল মৃত্যুর সংখ্যা। রবিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ২,৭৩৯ জন। সোমবার সেই সংখ্যা কমে হল ২,৭১৬। তবে একদিনে এই প্রথম করোনায় মৃত্যুর সংখ্যা ৫০ পার করল রাজ্যে। রাজ্য সরকারের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৫৩ জনের। রবিবার এই সংখ্যাটি ছিল ৪৯।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'দিলীপ ঘোষ একাই একুশে বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসবে', রাজ্য সভাপতির মন্তব্যে শোরগোল অন্দরে


করোনার চেন ভাঙার জন্য রাজ্যে দফায় দফায় চলছে লকডাউন। অঞ্চলিকভাবেও বিভিন্ন শহরে লকডাউন করে সংক্রমণ চেন ভাঙার চেষ্টা চলছে। তার পরেও সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী শুধুমাত্র কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ৭৫৬ জন। গতকালও এই সংখ্যা ছিল সাতশো পার করেছিল।


রাজ্য সরকারের পরিসংখ্য়ান অনুযায়ী, সোমবার পর্যন্ত রাজ্য করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৭৮,২৩২। মৃত্যু হয়েছে ১,৭৩১ জনের। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২১,৬৮৩। সুস্থ হয়েছেন ৫৪,৮১৮ জন। অর্থাত্ ৭০.০৭ শতাংশ রোগী ভালো হয়ে গিয়েছেন। এটাই একমাত্র ভরসার জায়গা।


আরও পড়ুন-শ্যামল চক্রবর্তীর পর এবার করোনা আক্রান্ত মহম্মদ সেলিম  


এখনও পর্যন্ত রাজ্যে করোনা স্য়াম্পেল টেস্ট হয়েছে ৯,৫৬,৬৫৯টি। রাজ্যের ৫৭টি ল্যাবে ওই টেস্ট হচ্ছে। করোনা রোগীদের চিকিত্সা হচ্ছে রাজ্যের ৮৩টি হাসপাতালে।


রাজ্যের মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগানার পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৫৬ জন, মৃত্যু হয়েছে ২১ জনের। অন্যদিকে, উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৪৮৬ জন, মৃত ২১ জন।