নিজস্ব প্রতিবেদন: করোনার নতুন একটি প্রজাতি নিয়ে তৈরি হচ্ছে আশঙ্কার মেঘ। ব্রিটেনে এটি দ্রুত ছড়ালেও ভারতে এর দেখা এখনও মেলেনি। তবে এনিয়ে প্রয়োজনীয় সতর্কতা নিতে শুরু করে দিয়েছে কেন্দ্র। এর মধ্যেই রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা কমল অনেকটাই। এই প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে বেশ কয়েকদিন ধরেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মিনিকিট খেয়ে গিয়ে খোঁজ রাখেনি : বাসুদেব বাউল, ওর মেয়ের D.ed-টা করিয়ে দিতে বলেছি : Anubrata


রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১,৬৫৩ জন। ফলে রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়ল ৫,৩৯,৯৯৬।


আক্রান্তের সংখ্যার পাশাপাশি কমছে দৈনিক মৃতের সংখ্য়াও। গত একদিনে রাজ্যে করোনার বলি হয়েছেন ৩৮ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনার শিকার হলেন ৯,৪৩৯ জন।


আরও পড়ুন-Suvendu-র পাল্টা Sujata! বৃহস্পতিবার পূর্বস্থলীতে TMC-র সভা


এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যার থেকে অনেক বেশি করোনাজয়ীর সংখ্যা। গত একদিনে যেখানে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১,৬৫৩ জন, সেখানে সুস্থ হয়েছেন ২,২৭০ জন। রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৫,১৪,৩০৯ জন। সুস্থতার হার ৯৫.২৪ শতাংশ।


অন্যদিকে, কলকাতায় গত একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৮ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত ৩৫৮ জন। মৃত ৬ জন। এনিয়ে কলকাতায় এখনও প্রর্যন্ত করোনায় প্রাণ হরালেন ২,৮৮২ জন। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২,২৫২ জনের।