নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতি পর্যালোচনা করতে রাজ্যে আসছে কেন্দ্রের প্রতিনিধি দল। কলকাতা, হাওড়া-সহ উত্তরবঙ্গের কয়েকটি জায়গা ঘুরে দেখবেন ওই দলের প্রতিনিধিরা। এনিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করেন, কেন কেন্দ্রের টিম পাঠানো হচ্ছে তা স্পষ্ট নয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দেশের ৫ মহানগরের করোনা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক, সতর্ক করল কেন্দ্র


মুখ্যমন্ত্রী লেখেন, করোনা মোকাবিলায় কেন্দ্রের সব পরামর্শকে আমরা স্বাগত জানিয়েছি। তার পরেও রাজ্যে কেন মেডিক্যাল টিম পাঠাচ্ছে তা স্পষ্ট নয়। কোনও উপযুক্ত কারণ ছাড়াই এই ধরনের পদক্ষেপ যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী।


এদিকে, মুখ্যমন্ত্রীর ওই টুইটের পর সরব হয়েছে রাজ্য বিজেপি। দলের নেতা সায়ন্তন বসু বলেন, কেন্দ্রের এই সিদ্ধান্তের পেছনে কোনও ষড়যন্ত্র নেই। কেন্দ্র ওই প্রতিনিধি দল শুধু পশ্চিমবঙ্গেই নয় বিজেপি শাসিত রাজ্যেও পাঠাচ্ছে। আমরা অভিযোগ করেছিলাম, রাজ্য সরকার করোনা আক্রান্ত ও মৃতের যে সংখ্যা দিচ্ছে তা ঠিক নয়।


আরও পড়ুন-করোনার 'রেড জোন' বেলগাছিয়া বস্তি, শুরু হল Rapid Testing


সায়ন্তন বসু আরও বলেন, এটা সিপিএম-কংগ্রেস-বিজেপি নয়, আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ। কেন্দ্র ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট অনুযায়ী রাজ্যে প্রতিনিধি দল পাঠাচ্ছে। সব রাজ্যই একই ব্যবস্থা নেওয়া হচ্ছে। কেন্দ্রের প্রতিনিধিদলকে সহায়তা করা উচিত রাজ্য সরকারের।